বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

বেনজীর-আজিজের দুর্নীতির দায় সরকারের: ইসলামী আন্দোলন

আপডেট : ০৪ জুন ২০২৪, ০৮:১৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বেনজীর-আজিজের দুর্নীতির দায় সরকারকেই নিতে হবে। সেনাপ্রধান বানানোর ক্ষেত্রেও আজিজের সিনিয়রদের ডিঙিয়ে তাকে সেনাপ্রধান করা হয় এবং আজিজ এবং বেনজীর দায়িত্বে থাকাবস্থায় বিদেশের স্যাংশন দেওয়া হয়। তারপরও বেনজীর প্রমোশন দেওয়া হয়েছে। বেনজীরকে দেশত্যাগে সরকার সুযোগ করে দিয়েছে। সরকার সুযোগ করে না দিলে বেনজীর দেশত্যাগ কোনোভাবে করতে পারত না।

আজ মঙ্গলবার বিকেলে পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইসলামী আন্দোলনের মহাসচিব বলেন, বেনজীর-আজিজসহ প্রশাসনে আরো যারা দুর্নীতিবাজ আছে সকলের দুর্নীতির দায় সরকারকেই নিতে হবে। বেনজীর-আজিজ প্রশাসনকে ব্যবহার করেই দুর্নীতি করে দেশের সম্পদ বিদেশে পাচার করেছে। দুদকের উচিত বিগত ১৬ বছর ধরে অবৈধভাবে যারা সরকারের দায়িত্ব আছে, সকল এমপি-মন্ত্রীর সম্পদের হিসাব-নিকাশ নেওয়া এবং জাতির সামনে পেশ করা।

তিনি আরও বলেন, বেনজীর সাহেব প্রশাসনের দায়িত্ব থাকাবস্থায় চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে অফিসার্সদের এক প্রোগ্রামে প্রকাশ্যে আওয়ামী লীগের পক্ষে রাজনৈতিক বক্তব্য দিয়ে সমালোচিত হয়েছিলেন। কাজেই সরকার এদের দুর্নীতির দায় এড়ানোর কোনও সুযোগ নেই।

তিনি বলেন, আজিজ-বেনজীররা যেভাবে দেশের সম্পদ লুটপাট করেছে, এমন আরো অনেক বেনজীর-আজিজ প্রশাসনে রয়েছে, সরকারের মন্ত্রণালয়ে রয়েছে। সকল দুর্নীতিবাজদের সম্পদ ফিরিয়ে আনতে হবে এবং তাদের আইনের আওতায় আনতে হবে।

সভায় উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, অর্থ ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব হারুন অর রশিদ, মাওলানা নেছার উদ্দিন, আল্লামা মকবুল হোসাইন, মাওলানা খলিলুর রহমান, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, অ্যাডভোকেট এম হাছিবুল ইসলাম, আব্দুল আঊয়াল মজুমদার।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত