শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

কঙ্গনাকে থাপ্পড় মারা সেই কনস্টেবল পাচ্ছেন চাকরি-পুরস্কার

আপডেট : ০৮ জুন ২০২৪, ১১:৩০ এএম

বলিউড অভিনেত্রী ও বিজেপির নবনির্বাচিত সংসদ সদস্য কঙ্গনা রানাউতকে থাপ্পড় মেরে চাকরি গ্রেপ্তার সেই নারী কনস্টেবলের পাশে দাঁড়াচ্ছেন দেশটির একাংশ। তাঁর এই কাজকে সমর্থন করে তাকে পুরস্কৃত করার ঘোষণা দিচ্ছেন অনেকে। 

গত বৃহস্পতিবার চণ্ডীগড় বিমানবন্দরের চেকপোস্টে মোবাইল ফোন ট্রে’তে রাখা নিয়ে কঙ্গনার সঙ্গে কুলবিন্দরের তর্ক-বির্তক হয় বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে থাকা কনস্টেবল কুলবিন্দর কৌরের। একপর্যায়ে তিনি হিমাচলের মান্ডি আসনে জয়ী কঙ্গনাকে চড় মারেন এবং তার বিরুদ্ধে ‘কৃষকদের অসম্মান’ করার অভিযোগ আনেন। এ ঘটনার কয়েকঘণ্টার মধ্যেই তাকে বরখাস্ত করা হয় এবং তাঁর বিরুদ্ধে এফআইআর করা হয়।

তবে এবার কুলবিন্দরের জন্য পুরস্কারের ঘোষণা দিয়েছেন শিবরাজ সিং বাইনস নামের এক ব্যবসায়ী। তিনি জানান, থাপ্পড়কাণ্ডে অভিযুক্ত নারীকে ১ লাখ রুপি পুরস্কার দেবেন। ইতোমধ্যে বিষয়টি নিয়ে জোর চর্চা শুরু হয়েছে নেটদুনিয়ায়। শুধু তাই নয়, একটি ভিডিও শেয়ার করে কুলবিন্দরকে কুর্নিশও জানান ওই ব্যবসায়ী। পাশাপাশি পাঞ্জাবের সংস্কৃতি এবং মানুষের ভাবাবেগকে বাঁচানোর জন্য ওই সিআইএসএফের কনস্টেবলের প্রশংসাও করেন তিনি।

এ ছাড়াও কুলবিন্দরের পাশে দাঁড়িয়ে নিজেকে তার ভাই হিসেবে পরিচয় দিয়েছেন শের সিং মাহিওয়াল নামের এক ব্যক্তি। তিনি বলেন, বোনকে পুরোপুরি সমর্থন করি। এমনকি সামাজিক যোগাযোগ ভাইরাল হওয়া একটি ভিডিওতে ওই কনস্টেবলের ভাই হিসেবে বক্তব্যও রাখতে শোনা যায় তাকে। 

এদিকে জনপ্রিয় সঙ্গীত সুরকার এবং গায়ক বিশাল দাদলানি এখন তার ইনস্টাগ্রামে এ ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি বলেছেন, ওই নারী কনস্টেবলের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হলে তাঁর জন্য চাকরির ব্যবস্থা করবেন তিনি। 

ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, আমি কখনই সহিংসতা সমর্থন করি না, তবে আমি এই সিআইএসএফ কর্মীর রাগের বিষয়টি বুঝতে পারি। সিআইএসএফ যদি তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয় তবে সে যদি চায় তবে তার জন্য একটি চাকরির ব্যবস্থা করব।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত