মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

চৌদ্দগ্রামে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

আপডেট : ০৮ জুন ২০২৪, ০৬:২৬ পিএম

কুমিল্লার চৌদ্দগ্রামে নানার বাড়িতে বেড়াতে গিয়ে মো. রাব্বি (৮) নামে এক শিশু পুকুরে ডুবে মারা গেছে। এ সময় রকি (৭) নামের আরেক শিশু আহত হয়েছে। মৃত রাব্বি কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকার হোসেনপুর গ্রামের মো. রফিক মিয়ার ছেলে। রাব্বি ও রকি দু’জনই আপন মামাতো-ফুফাতো ভাই। 

শনিবার (৮ জুন) দুপুরে জগন্নাথদীঘি ইউনিয়নের আতাকরা গ্রামে ঘটনাটি ঘটেছে। এদিন দুপুরে তথ্যটি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক সোলেমান বাদশা। 

নিহত রাব্বির নানা পেয়ার আহমেদ জানান, গত কয়েকদিন আগে রাব্বি মায়ের সাথে তাদের বাড়ীতে বেড়াতে আসে। শনিবার দুপুরে রাব্বি এবং রকি আমার সাথে পুকুরে গোসল করবে বলে বায়না ধরে। আমি অন্য কাজে ব্যস্ত থাকায় তারা দু’জন আমাকে না জানিয়ে পুকুরে চলে যায়। কিছুক্ষণ পর আমি তাদের খুঁজে না পেয়ে পুকুরের ঘাটে গিয়ে দেখি রকি পানিতে ডুবে যাচ্ছিল। আমি চিৎকার করলে আশেপাশের লোকজন এসে রকিকে উদ্ধার করতে পারলেও রাব্বি পুকুরের পানিতে তলিয়ে যায়। পর স্থানীয়দের সহযোগিতায় রাব্বিকেও উদ্ধার করা হয়। পরে দু’জনকেই চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাব্বিকে মৃত ঘোষণা করেন। রকিকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক সোলেমান বাদশা বলেন, ‘শনিবার দুপুরে পুকুরের পানিতে ডুবে যাওয়া দুই শিশুকে তাদের স্বজনরা হাসপাতালে নিয়ে আসে। এদের মধ্যে ৮ বছর বয়সী শিশু রাব্বি হাসপাতালে আনার পূর্বেই মারা যায়। আর ৭ বছর বয়সী রকিকে প্রাথমিক চিকিৎসা প্রদান করি। তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।’

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত