শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মৌলভীবাজারে জাল টাকাসহ গ্রেপ্তার ২

আপডেট : ০৯ জুন ২০২৪, ০৪:৩৭ পিএম

মৌলভীবাজারে ৭ হাজার টাকা জাল নোটসহ জাবেদ আলী ও আনোয়ার মিয়া নামে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার বিকেলে সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের মাতারকাপন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

মৌলভীবাজার সদর থানা পুলিশ সূত্রে জানা যায়, শনিবার বিকেলে মাতারকাপন এলাকার জনৈক মোজাহিদ মিয়ার একটি মুদি দোকানে দুইজন লোক কেনাকাটা করতে যান। কেনাকাটা শেষে তারা দুজন দুইটি ১ হাজার টাকার নোট দোকানদারকে দেন। দোকানদার নোট দুটি যাচাই করে জাল নোট হিসেবে শনাক্ত করেন। পরে তিনি পুলিশকে বিষয়টি জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুজনকে গ্রেপ্তার করে।

পুলিশ তাদের তল্লাশি করে জাবেদ আলীর কাছ থেকে ১ হাজার টাকার ৪টি জাল নোট এবং আনোয়ার মিয়ার কাছ থেকে ২টি ১ হাজার টাকার জাল নোট ও ২টি ৫০০ টাকা মূল্যের জাল নোটসহ মোট ৭ হাজার টাকার জাল নোট জব্দ করে। এ ঘটনায় সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

মৌলভীবাজারের পুলিশ সুপার মো. মনজুর রহমান জানান, পুলিশ এই চক্রের সাথে যারা জড়িত আছে তাদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে। প্রতি বছরই ঈদুল আজহার আগে সারাদেশে একটা চক্র জাল টাকা বিস্তারের চেষ্টা করে। কোরবানির হাটে যাতে কেউ জাল টাকা ছড়াতে না পারে সেই লক্ষ্যে জেলা পুলিশ তৎপর রয়েছে বলে তিনি জানান।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত