সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

অবশেষে বিশ্বকাপে লামিচানে, খেলবেন বাংলাদেশের বিপক্ষে

আপডেট : ১০ জুন ২০২৪, ০১:৫০ পিএম

অবশেষে সন্দীপ লামিচানে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ পাচ্ছেন। গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবেন তিনি। যুক্তরাষ্ট্রের না পাওয়া এই ক্রিকেটারকে ওয়েস্ট ইন্ডিজে পাঠাচ্ছে নেপাল। আইসিসির সঙ্গে সমন্বয়ের মাধ্যমে তাকে পাঠানো হচ্ছে ক্যারিবিয়ান দ্বীপে।

আজ এক সংবাদবিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)। বাংলাদেশের বিপক্ষে নেপালের ম্যাচ ১৭ জুন, এর দুই দিন আগে প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। দুটি ম্যাচই হবে সেন্ট ভিনসেন্টে।

লামিচানেকে ওয়েস্ট ইন্ডিজে পাঠানোর খবর নিশ্চিত করে সিএএন লিখেছে, ‘যুক্তরাষ্ট্রের ভিসা প্রত্যাখ্যাত হওয়ার পরও লামিচানে নেপালের দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অংশগ্রহণ করবেন, যা আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে হচ্ছে।’

এবারের বিশ্বকাপে নেপালের প্রথম দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রে। কিন্তু ধর্ষণ মামলায় দণ্ডিত ও পরে খালাস পাওয়া লামিচানেকে ভিসা দেয়নি যুক্তরাষ্ট্র। এ নিয়ে সরকারি পর্যায়ে চেষ্টা করেও লামিচানের যাওয়ার ব্যবস্থা করা যায়নি।

দেরিতে হলেও বিশ্বকাপে যোগ দিতে পারায় সামাজিক যোগাযোগমাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন লামিচানে। ২৩ বছর বয়সী এই লেগ স্পিনার এক্স পোস্টে স্বপ্নপূরণের কথা জানিয়েছেন এভাবে, ‘শেষ দুই ম্যাচের জন্য দলের সঙ্গে আমি ওয়েস্ট ইন্ডিজে যোগ দিচ্ছি। আমার এবং সব ক্রিকেটপ্রেমীর স্বপ্নপূরণের অপেক্ষায়।’

যুক্তরাষ্ট্রের ভিসা না পেলেও এর জন্য সহযোগিতা করায় নেপাল সরকার, পররাষ্ট্র মন্ত্রণালয়, ক্রীড়া মন্ত্রণালয়, জাতীয় ক্রীড়া পরিষদ এবং নেপাল ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানান।

বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণার শেষ তারিখ ছিল ২৫ মে। গত ১৫ মে নেপালের একটি আদালত লামিচানেকে ধর্ষণ মামলায় খালাস দেওয়ার আগেই আইসিসির কাছে ১৪ সদস্যের দল জমা দিয়েছিল নেপাল। একটি জায়গা ফাঁকা রাখা হয় লামিচানের জন্য। কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, এ কয় দিন দলের সঙ্গে ট্রাভেলিং রিজার্ভ খেলোয়াড় হিসেবে থাকা প্রতিশ জিসির স্থলাভিষিক্ত হবেন লামিচানে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত