শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

বাবর-রিজওয়ান ভুলিয়ে দিলেন দুই হারের যন্ত্রণা

আপডেট : ১১ জুন ২০২৪, ১১:৫৬ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাঁচা-মরার লড়াইয়ে কানাডার বিপক্ষে পাকিস্তানের জয়ের জন্য লক্ষ্য ছিল ১০৭ রান। লক্ষ্য বেশি বড় না হলেও খেলাটা নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে বলেই এই রানেও ম্যাচ জয়ের স্বপ্ন হয়তো দেখছিল কানাডা। তবে সব শঙ্কা উড়িয়ে দিয়ে আগের দুই হারের যন্ত্রণা ভুলিয়ে দিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।

পাকিস্তান আজ কানাডার বিপক্ষে ম্যাচ জিতেছে ৭ উইকেটে, ১৫ বল হাতে রেখে। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি পাকিস্তানের প্রথম জয়।

নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে এটিই সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড। এর আগে এই মাঠে ভারত ৯৭ রান তাড়া করে হারিয়েছিল আয়ারল্যান্ডকে। আর দক্ষিণ আফ্রিকা ১০৪ রান তাড়ায় জিতেছিল নেদারল্যান্ডসের বিপক্ষে।

ইফতিখারের জায়গায় খেলতে নামা সাইম আইয়ুব রিজওয়ানের সঙ্গে ওপেন করেন। তিনি ফেরেন ব্যক্তিগত ৬ রানে। দ্বিতীয় উইকেটে রিজওয়ান ও বাবরের ৬৩ রানের জুটি পাকিস্তানের জয়ের পথটা সহজ করে তোলে।

বাবর একটি করে চার ও ছক্কায় ৩৩ রান করে আউট হলে জুটি ভাঙে। রিজওয়ান ২৯তম ফিফটি পূরণ করেন ৫২ বলে। টি-টোয়েন্টি ক্রিকেটে কোন পাকিস্তানের ধির গতির ফিফটি এটি। তার ৫৩ বলে ৫৩ রানের ইনিংসে আছে দুটি চার ও একটি ছক্কা।

জয় থেকে তিন রান দূরে থাকতে আউট হন ফখর জামান (৪)। তবে পাকিস্তানের জয় পেতে তাতে কোন অসুবিধা হয়নি।

ম্যাচসেরা হয়েছেন ১৩ রানে ২ উইকেট নেওয়া পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির।

 

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত