বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

ঈদের ছুটিতে কুয়াকাটায় পর্যটকদের নিরাপত্তায় বিশেষ পরিকল্পনা

আপডেট : ১৬ জুন ২০২৪, ০৫:০৮ পিএম

ঈদুল আজহার বন্ধকে সামনে রেখে পটুয়াখালীর কুয়াকাটায় আগত পর্যটকদের নিরাপত্তা দিতে বাড়তি প্রস্তুতি নিয়েছে প্রশাসন। গতকাল শনিবার (১৫ জুন) বিকেল ৪টায় দীর্ঘ বন্ধে কুয়াকাটা অতিরিক্ত পর্যটকদের আগমন ও মাসিক মিটিংয়ের অংশ হিসাবে ‘কুয়াকাটা বিচ ম্যানেজমেন্ট’ কমিটির এক সভায় একথা জানান জেলা প্রশাসক ও বিচ ম্যানেজমেন্ট কমিটির আহ্বায়ক মো. নুর কুতুবুল আলম।

তিনি জানান, ঈদুল আজহার লম্বা ছুটিতে কুয়াকাটায় বাড়তি পর্যটক আসবেন সেটিকে মাথায় রেখে আমরা সার্বিকভাবে একটি পরিকল্পনা হাতে নিয়েছি। কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ, মহিপুর থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আগে থেকেই বাড়তি নিরাপত্তার জন্য প্রস্তুতি সম্পন্ন করেছে। এছাড়াও এখানে উপজেলা প্রশাসন এবং একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক তদারকি করবেন যাতে কোন প্রকার অপ্রিতিকর কোনো ঘটনা বা দুর্ঘটনা না ঘটে। প্রতিবছরই আমরা এই ধরনের প্রোগ্রাম করে আসছি তাই আমরা প্রতি বছরের থেকক এ বছর বাড়তি প্রস্তুতি নিয়ে রেখেছি।

সভায় উপস্থিত আরো ছিলেন, ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের পুলিশ সুপার আনসার উদ্দিন, কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল ইসলাম, কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার, ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার, হোটেল-মোটেল ওনার্স এসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল এম.এ মোতালেব শরীফ, কুয়াকাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিরন প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত