বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

ডিএমপিকে স্মার্ট ট্রাফিক পুলিশ বক্স উপহার বুয়েটের

আপডেট : ২৫ জুন ২০২৪, ০১:৪১ এএম

ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) স্মার্ট ট্রাফিক পুলিশ বক্স নির্মাণ করে দিয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। পলাশী মোড়ে পাঁচ রাস্তার সংযোগ স্কুল পলাশী বাজারের পাশে নির্মাণ করা হয়েছে এই দৃষ্টিনন্দন ট্রাফিক পুলিশ বক্স।

গতকাল সোমবার দুপুরে এটি উদ্বোধন করেন বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার ও উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন। এ সময় উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান বিপিএম।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার বলেন, বাংলাদেশ পুলিশ সারা দেশের জনগণকে প্রতিনিয়ত সেবা দিয়ে যাচ্ছে। যারা আমাদেরকে সেবা দিচ্ছেন আমাদেরও তাদের প্রতি একটা কর্তব্য আছে। এই পলাশীর মোড়ে দায়িত্বরত ট্রাফিক সদস্যদের কথা বিবেচনা করে সিটি করপোরেশনের অনুমোদনক্রমে বুয়েটের পক্ষ থেকে এখানে একটি পুলিশ বক্স তৈরি করা হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন বলেন, ডিএমপির সঙ্গে বুয়েটের একটি সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের ভিত রচনার লক্ষ্যে বুয়েটের পক্ষ থেকে এই ট্রাফিক বক্স নির্মাণ করা হয়েছে। এই উদ্যোগের মাধ্যমে আমি মনে করি বুয়েট ও ডিএমপির যে সম্পর্ক তা একটি নতুন মাত্রায় উন্নীত হবে। যদিও এটা একটি ছোট্ট উদ্যোগ তবে ডিএমপি যদি মনে করে এই স্মার্ট ট্রাফিক বক্সের মডেলের অনুকরণে ঢাকা শহরের অন্যান্য জায়গায় ট্রাফিক বক্স নির্মাণ করবে কিংবা বিদ্যমান ট্রাফিক বক্সগুলোকে স্মার্ট বক্সে রূপান্তর করবে তাহলে বুয়েট আন্তরিকতার সঙ্গে সব ধরনের কারিগরি সহযোগিতা প্রদান করবে।

বিশেষ অতিথির বক্তব্যে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান বিপিএম বলেন, পলাশী মোড় হচ্ছে ট্রাফিকের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পয়েন্ট। যে কারণে এখানে ইন্টার সেকশনটা অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যস্ত ইন্টার সেকশন। ট্রাফিক পুলিশ রাস্তায় দায়িত্ব পালন করে থাকে। যার জন্য তাদের রিফ্রেশমেন্টের প্রয়োজন হয়। সেই জন্য এই ট্রাফিক বক্সটা অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করবে। ট্রাফিক বক্সটি অত্যন্ত চমৎকার জায়গায় স্থাপিত হয়েছে। এতে ফুটপাতে লোকজন অনায়াসে চলাচল করতে পারবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত