সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বাংলাদেশের লক্ষ্য ১১৬, ছুঁতে হবে ১২.১ ওভারে

আপডেট : ২৫ জুন ২০২৪, ১০:৪৩ এএম

টি-টোয়েন্টি সুপার এইটের শেষ ম্যাচে সেন্ট ভিনসেন্টের আর্নোস ভেল স্টেডিয়ামে আগে বোলিং করে আফগানিস্তানকে ৫ উইকেটে ১১৫ রানে আটকে রেখেছে বাংলাদেশ। ভারতের কাছে অস্ট্রেলিয়ার হারের সেমিফাইনালের সম্ভাবনা টিকে রয়েছে দুদলেরেই। সেক্ষেত্রে বাংলাদেশকে এ লক্ষ্য তাড়া করতে হবে ১২.১ ওভারের মধ্যে।  

দুুশ্চিন্তার আরেক বিষয় বৃষ্টি। আফগান ইনিংস শেষ হতে না হতেই আকাশ ভেঙে বৃষ্টি শুরু হয়েছে সেন্ট ভিনসেন্টে। 

সেন্ট ভিনসেন্টের উইকেটে আগে ব্যাটিং করা সহজ। তবে দুর্দান্ত বোলিং প্রদর্শনীতে আফগান ব্যাটারদের নাভিশ্বাস ছোটান তাসকিন-রিশাদরা। পুরো ইনিংসে ৬৬টি ডট বল উপহার দেন বাংলাদেশের বোলাররা। অর্থাৎ ১১ ওভার থেকে কোনো রানই করতে পারেনি আফগানিস্তান। 

তারপরও প্রথম উইকেটের জন্য বাংলাদেশের অপেক্ষা করতে হয় ১১তম ওভার পর্যন্ত। ১১তম ওভারের চতুর্থ বলে রিশাদ ফেরান ইব্রাহিম জাদরানকে। তাতে ভাঙে ৫৯ রানের উদ্বোধনী জুটি। ২৯ বলে ১ চারে ১৮ রান করে তানজিম হাসান সাকিবকে লং অফে ক্যাচ দিয়ে ফেরেন জাদরান। ওভারটি উইকেট মেডেন করেন রিশাদ। পরের ওভারে আরও একটি মেডেন করে চাপ ধরে রাখেন তাসকিন আহমেদ। 

৪ ওভারে ১ মেডেনসহ মাত্র ১২ রানে ১ উইকেট নেন তাসকিন। ১৭ রানে ১ উইকেট শিকার মোস্তাফিজের। সাকিব দেন ১৯ রান। খরুচে ছিলেন তানজিম। ৩৬ রানে উইকেটশূন্য থাকেন তিনি।

১৭তম ওভারে আবার জোড়া উইকেট তুলে নেন রিশাদ। ২৬ রানে ৩ শিকার পান রিশাদ।

আফগানদের পক্ষে ৫৫ বলে সর্বোচ্চ ৪৩ রান করেন রহমানউল্লাহ গুরবাজ। শেষ দিকে ১০ বলে ১৯ রান করেন অধিনায়ক রশিদ খান। 

সেমিতে যেতে হলে শুধু মাত্র জয় পেলেই চলবে আফগানদের। এমনকি খেলা পণ্ড হলেও ১ পয়েন্ট পেয়ে সেমিতে পৌঁছে যাবে তারা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত