বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

আলিশান বাড়ি-ফার্ম-হোটেলসহ আরও যা আছে আবেদ আলীর

আপডেট : ০৮ জুলাই ২০২৪, ১০:৫৫ পিএম

বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) পরীক্ষাসহ ৩০টি নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে পিএসসির চেয়ারম্যানের সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী জীবন ও পিএসসির ঊর্ধ্বতন তিন কর্মকর্তাসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গণমাধ্যমে সংবাদে প্রচার হওয়ার পর থেকেই মাদারীপুরে আবেদ আলীরে আলিশান বাড়িতে তালা ঝুলছে। এলাকাবাসীর দাবি, গ্রামের বাড়িতে শত শত শতাংশ জমি ক্রয় করে রেখেছেন তিনি।

জানা যায়, পিএসসির চেয়ারম্যানের সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী জীবনের বাড়ি মাদারীপুরের ডাসারের বালিগ্রাম ইউনিয়নের পশ্চিম বোতলা গ্রামে। নিজ নামে গ্রামে গড়ে তুলেছেন আলিশান বাড়ি। বাড়ির পাশেই সরকারি জমি দখল করে গরুর ফার্ম তৈরির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। গৌরনদীর খাঞ্জাপুরেও তার একটি বাড়ি রয়েছে। কুয়াকাটায় সমুদ্র সৈকতে তৈরি করেছেন সান মেরিনা নামে বিলাসবহুল হোটেল। এছাড়া পরিবারের সদস্যরা ব্যবহার করেন একাধিক বিলাসবহুল গাড়ি। নামে বে-নামে রয়েছে কয়েক কোটি কোটি টাকার শত শত শতাংশ জমি।

তার এলাকার বাসিন্দা মিন্টু সরদার বলেন, আমি অসহায়ত্বে পড়ে ২৬ শতাংশ ফসলি জমি আবেদের কাছে ৭ লাখ টাকায় বিক্রি করতে বাধ্য হয়েছি।

মোস্তফা মাতুব্বর, হালিম তালুকদার ও সেলিম ফকিরসহ স্থানীয়রা জানান, আবেদ আলী এলাকায় গরীব অসহায় মানুষকে টাকাসহ বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করেন। তিনি অনেক ছোট বেলায় ঢাকায় চলে গিয়েছিলেন। ঢাকায় কুলির কাজ ও রিকশা চালাতেন। পরে অনেক টাকার মালিক হয়ে যান।

মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান বলেন, ইতিমধ্যে আমরা আবেদ আলীকে নিয়ে খোঁজ খবর নেওয়া শুরু করেছি বিভিন্ন দপ্তরে। তার অবৈধ কোনো সম্পদ আছে কিনা এবং সেগুলোর সঠিকভাবে ক্রয় ও কর দেওয়া হয়েছে কিনা তা দেখা হচ্ছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত