সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

নেইমার রিয়ালে গেলে দুঃখ পাবেন না ইনিয়েস্তা

আপডেট : ১৩ নভেম্বর ২০১৮, ০৭:৩৪ পিএম

এক সময় বার্সেলোনার হয়ে খেলে আসা নেইমার ক্লাবটির চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে নাম লেখালে কষ্ট পাবেন না বলে জানিয়েছেন কাতালান ক্লাবটিতে তার সাবেক সতীর্থ আন্দ্রেস ইনিয়েস্তা।

২০১৭ সালে বিশ্ব রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। এর আগে কাম্প নউয়ে তারকা মিডফিল্ডার ইনিয়েস্তার সঙ্গে চারটি সফল মৌসুম কাটান ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। এই সময়ে ক্লাবটির হয়ে দুইবার লা লিগা ও একবার চ্যাম্পিয়ন্স লিগসহ জিতেন বেশক’টি শিরোপা।

পিএসজিতে যাওয়ার পর থেকেই সংবাদমাধ্যমে অনবরত খবর, রিয়ালের সঙ্গে যোগাযোগ আছে নেইমারের। সান্তিয়াগো বের্নাবেউয়ের ক্লাবটিতে ২৬ বছর বয়সী এই খেলোয়াড় নাম লেখাতে পারেন বলে অনেকের ধারণা। সাবেক সতীর্থের সম্ভাব্য এই দল বদল নিয়ে খুব একটা মাথা ব্যথা নেই বার্সেলোনার সাবেক অধিনায়কের।

বার্সেলোনার হয়ে দীর্ঘ ক্যারিয়ারের ইতি টেনে মে মাসে জাপানের ক্লাব ভিসেল কোবেতে নাম লেখানো ইনিয়েস্তা বলেন, “এটা আমাকে কষ্ট দেবে না। কারণ এগুলো এখনও আলোচনার পর্যায়ে আছে। এটা যদি ঘটে, ঘটবে।”

“অসাধারণ একজন খেলোয়াড়কে নিয়ে মাদ্রিদ নিজেদের পুনরুজ্জীবিত করতে পারবে।”

নেইমার বার্সেলোনাতেই ফিরে আসতে পারেন বলেও গুঞ্জন আছে। তবে এমনটার সম্ভাবনা দেখছেন না ইনিয়েস্তা। তার মতে, আক্রমণভাগের অন্যতম সেরা খেলোয়াড় নেইমারের অভাব বার্সেলোনা ভালোভাবেই পূরণ করতে পেরেছে।

“অবশ্যই, নেইমার অন্যতম সেরা একজন হিসেবেই খেলে যাচ্ছে। যেকোনো দলেই সে পার্থক্য গড়ে দিতে পারবে। তবে বার্সেলোনায় তার ফিরে আসাটা সহজ নয়।”

“বার্সেলোনার অসাধারণ সব খেলোয়াড় আছে। আমি তাদেরকে সব শিরোপা জয়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখি।”

“এই বছর বার্সেলোনা নিজেদের আরও চাঙ্গা করেছে। এখানে ফিলেপে কৌতিনিয়োর মতো খেলোয়াড় আছে, যে নিজেকে ভালোভাবে মানিয়ে নিয়েছে। বার্সেলোনাকে আমি শক্তিশালী একটি দল হিসেবে দেখছি।”

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত