মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ইতালির সঙ্গে ড্র করে নেশন্স লিগের সেমিতে পর্তুগাল

আপডেট : ১৮ নভেম্বর ২০১৮, ০৩:৩০ পিএম

ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিল ইতালির। কিন্তু গোল পায়নি। দলটিকে রুখে দিয়ে উয়েফা নেশন্স লিগে গ্রুপ সেরা হওয়ার পাশাপাশি সবার আগে সেমি-ফাইনাল নিশ্চিত করেছে পর্তুগাল।

সান সিরোয় শনিবার রাতে ‘এ’ লিগের গ্রুপ-৩ এর ম্যাচটি গোলশূন্য ড্র হয়। এই ড্রয়ে এক ম্যাচ হাতে রেখেই প্রতিযোগিতাটির শেষ চার নিশ্চিত করেছে ২০১৬ সালের ইউরো জয়ী পর্তুগাল।

শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে ইতালি। প্রথম ঘণ্টায় দারুণ কিছু সুযোগ তৈরি করেও জালে বল জড়াতে পারেনি চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

পর্তুগাল আক্রমণ ভাগে ক্রিস্তিয়ানো রোনালদোর অভাব ছিল স্পষ্ট। রাশিয়া বিশ্বকাপের পর থেকে তারকা এই ফরোয়ার্ডকে পাচ্ছেন না কোচ ফের্নান্দো সান্তোস। জাতীয় দলে আর ফিরবেন কি-না এ ব্যাপারে স্পষ্ট কিছু বলছেনও না পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

তবে শেষ আধ ঘণ্টায় ঘুরে দাঁড়ায় পর্তুগাল। স্বাগতিকদের রোখার পাশাপাশি বেশ কয়েকবার গোলের সুযোগও তৈরি করে তারা।

জাতীয় দলের জার্সিতে এদিন শততম ম্যাচ খেলেছেন ইতালির ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনি। ২০০৪ সালে আজ্জুরিদের হয়ে আন্তর্জাতিক ফুটবলে পা রাখেন তিনি।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে পর্তুগালের পয়েন্ট ৭। চার ম্যাচে এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট পাওয়া ইতালি ছিটকে গেল এই প্রতিযোগিতার শিরোপার লড়াই থেকে। রাশিয়া বিশ্বকাপে যোগ্যতা অর্জনে ব্যর্থ হওয়ার পর আরও একটি হতাশা পেয়ে বসল তাদের।

তিন ম্যাচে মাত্র ১ পয়েন্ট পাওয়ায় এক ম্যাচ বাকি থাকতেই ‘এ’ লিগ থেকে ‘বি’ লিগে অবনমন নিশ্চিত হয়ে গেছে পোল্যান্ডের।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত