শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

সোলারির কাছে রিয়ালে প্রতিটা দিনই কঠিন পরীক্ষা

আপডেট : ২৭ নভেম্বর ২০১৮, ০২:১৪ পিএম

চ্যাম্পিয়ন্স লিগে রোমার মুখোমুখি হওয়ার আগে নিজের অধীনে রিয়াল মাদ্রিদের প্রথম হার নিয়ে ভাবতে নারাজ কোচ সান্তিয়াগো সোলারি। তার কাছে স্পেনের সবচেয়ে সফল ক্লাবটিতে প্রতিটা দিনই কঠিন পরীক্ষা।

অস্থায়ী কোচ হিসেবে রিয়ালকে টানা চার ম্যাচে জিতিয়ে ব্যর্থতার খাদ থেকে তুলে আনা সোলারি সম্প্রতি ক্লাবটির স্থায়ী কোচ হিসেবে নিয়োগ পান। আর্জেন্টাইন এই কোচকে স্থায়ী নিয়োগ দেওয়ার পর প্রথম ম্যাচেই মুদ্রার উল্টো পিঠ দেখে সান্তিয়াগো বের্নাবেউয়ের ক্লাবটি। গত শনিবার এইবারের মাঠ থেকে লা লিগার ম্যাচে ৩-০ গোলে হারে তারা।

তবে হারের বেদনা নিয়ে পড়ে থাকতে চান না সোলারি। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দুইটায় চ্যাম্পিয়ন্স লিগের ‘জি’ গ্রুপে নিজেদের পঞ্চম ম্যাচে রোমার মাঠে খেলতে নামবে রিয়াল। এই ম্যাচ নিয়েই এখন সমস্ত ভাবনা দলটির নবনিযুক্ত কোচের।

সংবাদ সম্মেলনে সোলারি বলেন, “এইবারের বিপক্ষে ম্যাচটা কঠিন ছিল, এটা শেষ হয়ে যাওয়া বিষয়। ম্যাচটা নিয়ে আমরা অনেক আলোচনা করেছি। আমরা উন্নতির চেষ্টা করব।”

“ভিন্ন একটি প্রতিযোগিতায় খেলতে আমরা রোমে এসেছি। আমাদের এখন এই প্রতিযোগিতাতেই নজর দিতে হবে। অন্যকিছু নিয়ে আমরা চিন্তিত নই।”

রিয়ালে এই সপ্তাহ নিজের জন্য কঠিন পরীক্ষা হবে কি-না, এমন প্রশ্নের জবাবে সোলারি জানান, ক্লাবটির যুব দল ও ‘বি’ দলের কোচ হিসেবে এরই মধ্যে অনেক বাধা বিপত্তি অতিক্রম করেছেন তিনি।

“সব ম্যাচই পরীক্ষা। প্রতিটা দিনই কঠিন পরীক্ষা। আমি এখানে ১৬ বছর ধরে আছি। আমাকে অনেক পরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়েছে।”

‘জি’ গ্রুপে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। রোমার বিপক্ষে জয় পেলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলো নিশ্চিত করবে প্রতিযোগিতাটির গত তিন আসরের চ্যাম্পিয়নরা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত