শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

প্রতারণার শিকার পরীক্ষা দিতে পারল না ৫১ শিক্ষার্থী

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৫৪ এএম

নীলফামারীর সৈয়দপুরে প্রতারণার ফাঁদে পড়ে এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারল না ৫১ পরীক্ষার্থী। এ ঘটনায় শিক্ষার্থীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে একটি শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালকসহ দুজনকে আটক করেছে পুলিশ। গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে সৈয়দপুর শহরের হাতিখানা মহল্লায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

তারা হলেন ওই মহল্লার প্রজাপতি স্কুলের পরিচালক মো. শাকিল আহমেদ এবং একই স্কুলের সহকারী শিক্ষক আমির হোসেন। পুলিশ জানায়, সৈয়দপুরে শহরের সাতটি শিক্ষাপ্রতিষ্ঠানের ৫১ ছাত্রছাত্রী এসএসসির নির্বাচনী পরীক্ষায় অংশ নিয়ে অকৃতকার্য হয়।

শাকিল আহমেদ ও তার সহযোগী আমির হোসেন এসব ছাত্রছাত্রীকে অন্য বিদ্যালয় থেকে ফরম পূরণের আশ^াস দিয়ে তাদের কাছ থেকে ১০ থেকে ১২ হাজার করে টাকা হাতিয়ে নেন। ওই ৫১ শিক্ষার্থী প্রবেশপত্র না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিলে দুজনকেই শুক্রবার রাতে আটক করে থানায় নেওয়া হয়।

প্রতারণার শিক্ষার ছাত্র নাসির হোসেন বলে, ‘এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার আশায় আমিসহ ৫১ জন শাকিল আহমেদকে ১০ থেকে ১২ হাজার টাকা করে দিয়েছিলাম ফরম পূরণের জন্য। তিনি আমাদের সময়মতো প্রবেশপত্র সরবরাহ করেননি। এ কারণে আমরা শনিবার পরীক্ষায় অংশ নিতে পারিনি। তিনি আমাদের সঙ্গে প্রতারণা করেছেন।’সৈয়দপুর থানার ওসি শাহজাহান পাশা বলেন, ‘উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে শুক্রবার রাতে প্রজাপ্রতি স্কুলের পরিচালক শাকিল আহমেদ এবং তার সহযোগী ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমির হোসেনকে আটক করা হয়েছে। ছাত্রছাত্রীরা থানায় অভিযোগ দিলে আটক ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত