রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বিনা প্রতিদ্বন্দ্বিতায় সৈয়দ আশরাফের বোন লিপি নির্বাচিত

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:২০ এএম

কিশোরগঞ্জ-১ আসনের পুনর্নির্বাচনে আওয়ামী লীগের প্রয়াত সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। গতকাল সন্ধ্যায় কিশোরগঞ্জ জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সারওয়ার মুর্শেদ চৌধুরী তাকে অনানুষ্ঠানিকভাবে নির্বাচিত ঘোষণা করেন।

সারওয়ার মুর্শেদ দেশ রূপান্তরকে বলেন, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন গতকাল গণতন্ত্রী পার্টির ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং শনিবার জাতীয় পার্টির মোস্তাইন বিল্লাহ প্রার্থিতা প্রত্যাহার করেন। এতে আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় আওয়ামী লীগের প্রার্থী সৈয়দা জাকিয়া নূরকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

এর আগে গত ৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইয়ে ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক এবং মোস্তাইন বিল্লাহর প্রার্থিতা বাতিল হলে নির্বাচন কমিশনে আপিল করে তারা প্রার্থিতা ফিরে পান।

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে এই আসন থেকে বিপুল ভোটে জয়লাভ করেন সৈয়দ আশরাফ। সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার আগেই থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় গত ৩ জানুয়ারি রাত ১০টার দিকে মারা যান তিনি। এ অবস্থায় আসনটি শূন্য ঘোষণা করে নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত