বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

স্বরাষ্ট্রমন্ত্রী বললেন

অসংখ্য হতাহতের পরও নিরাপত্তায় আন্তরিক পুলিশ

আপডেট : ০২ মার্চ ২০১৯, ০৩:৫১ এএম

সরকার পুলিশ বাহিনীকে আরও উন্নত ও আধুনিকায়নের জন্য কাজ করছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। গতকাল শুক্রবার সকালে মিরপুর পুলিশ স্টাফ কলেজ হলে ২০১৮ সালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী ১৫৮ পুলিশ সদস্যের পরিবারকে স্বীকৃতি স্মারক ও উপহার প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা জানান। এ সময় তাদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জনগণের জানমালের নিরাপত্তায় নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিবছর অসংখ্য পুলিশ সদস্য নিহত ও আহত হন। এর মধ্যেও পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন।’ তিনি বলেন, ‘পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি আইনের শাসন প্রতিষ্ঠায়ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছে।’ দায়িত্ব পালনকালে যেসব পুলিশ সদস্য মারা গেছেন তাদের পরিবারের সদস্যরা যাতে পরেও রেশন সুবিধাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা পায় সে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান কামাল।

এর আগে সকালে মিরপুর পুলিশ স্টাফ কলেজ চত্বরে নির্মিত অস্থায়ী পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামালউদ্দিনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত