মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

প্রতি মাসে কমপক্ষে একটি নতুন গান আসবে

আপডেট : ০৩ মার্চ ২০১৯, ১১:৫১ পিএম

জনপ্রিয় কণ্ঠশিল্পী আগুন। নব্বই দশকে ঝড়ের মতো অভিষেক তার। ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় গান গেয়ে রাতারাতি তারকা বনে যান তিনি। এরপর অসংখ্য সিনেমায় প্লেব্যাক করেছেন। গতকাল প্রকাশ পেয়েছে তার নতুন গান ‘না ফেরার দেশে’। বিভিন্ন প্রসঙ্গে তার সঙ্গে কথা বলেছেন মাসিদ রণ

দীর্ঘদিন পর নতুন গান ...

প্রায় এক যুগের বিরতির পর নতুন গান গাইলাম। আর এই প্রত্যাবর্তন ভালো একটি গানের মাধ্যমে হচ্ছে। তাই ভীষণ আনন্দিত। এর নাম ‘না ফেরার দেশে’। এ সময়ের ভিন্নধারার গীতিকার জুলফিকার জাহেদীর লেখায় সুর ও সংগীতায়োজন করেছেন খায়াম আহমেদ দুই বছর আগে গানটি লেখা। বেশ কয়েকবার সুর-সংগীত করা হয়েছিল। কিন্তু কোনোভাবেই মন ভরছিল না। অবশেষে কথা-সুর-সংগীতের দারুণ একটি সমন্বয় হয়েছে। গানটি নিয়ে আমি আশাবাদী। বিশেষ করে যাদের বাবা-মা নেই, তারা গানটির সঙ্গে খুব সহজে মিশে যাবেন।

মিউজিক ভিডিও...

‘না ফেরার দেশে’ মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন মনজু আহমেদ। দেশের শীর্ষস্থানীয় অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রকাশ হয়েছে এই গানটি। এই গানের ভিডিওতে আমার সঙ্গে মডেল হয়েছেন বড় ছেলে মিছিল।

নতুন পরিকল্পনা ...

দীর্ঘ ক্যারিয়ারে আমি বেশির ভাগ সময় সিনেমার গানই করেছি। তবে এখন আর প্লেব্যাকে আগের সেই পরিবেশ নেই। এ জন্য এখন সময় নিজের কিছু মৌলিক গান তৈরির। পরিকল্পনা করেছি প্রতি মাসের ৩ তারিখে কমপক্ষে একটি করে মৌলিক গান উপহার দেব ভক্তদের। এখন মিউজিক ভিডিওর যুগ, তাই প্রতিটি গানের ভিডিও করা হবে।

 

অন্যান্য ব্যস্ততা ...

দেশ-বিদেশে কনসার্ট নিয়েই ব্যস্ততা বেশি। পয়লা বৈশাখেও বিদেশে কনসার্ট রয়েছে। এ ছাড়া টেলিভিশনের অনুষ্ঠান করছি। আগামী ৭ তারিখ রাতে মাই টিভিতে সরাসরি অনুষ্ঠানে গান করব। এর পরদিন মাছরাঙা টিভিতেও দুপুরে সরাসরি গানের অনুষ্ঠান রয়েছে। সম্প্রতি বিপ্লবের কথা, সুর ও সংগীতে একটি সিনেমার একক গানে কণ্ঠ দিয়েছি। তবে সিনেমার নাম বা পরিচালক কে আমার মনে নেই।

পরিবার-পরিজন

আমার স্ত্রী তানহা খান একজন গুণী নৃত্যশিল্পী। আর দুই ছেলে মিছিল ও মশাল। তাদের দিয়েই দিব্যি দিন কেটে যাচ্ছে। সবার দোয়ায় বেশ ভালো আছি।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত