শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

শেষটাও রেকর্ডে রাঙালেন গেইল

আপডেট : ০৪ মার্চ ২০১৯, ১২:২৬ এএম

দেশের মাটিতে হয়তো শেষ ওয়ানডে সিরিজ খেলে ফেলেছেন ক্রিস গেইল। শেষটাও রেকর্ডে রাঙিয়ে বিদায় নিলেন এই ব্যাটিং দানব। উন্ডিজের হয়ে ওয়ানডেতে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড এখন গেইলের। দল জেতানো ইনিংসে মাত্র ১৯ বলে ফিফটি করেছেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে ৭ উইকেটে জিতেছে স্বাগতিকরা। ফলে পাঁচ ম্যাচের সিরিজ ২-২ ব্যবধানে শেষ হয়।

আগে ব্যাট করা ইংল্যান্ড ওশান থমাসের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১১৩ রানে অল আউট হয়। ২১ রানে ৫ উইকেট নেন থমাস। ক্যারিবিয়ানদের বিপক্ষে এটাই ইংল্যান্ডের সর্বনিম্ন ওয়ানডে স্কোর। জবাবে মাত্র ১২.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১১৫ রান করে ম্যাচ জিতে নেয় উইন্ডিজ। গেইল বরাবরের মতো এবারও ২৭ বলে ৭৭ রানের বিধ্বংসী ব্যাটিং করেছেন। ৫ চার ও ৯ ছক্কায় সাজানো ইনিংস খেলা গেইলই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সিরিজসেরা হন।

ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচে ১০৬ গড় ও ১৩৪ স্ট্রাইকরেটে ৪২৪ রান করেছেন গেইল। ছক্কা মেরেছেন মোট ৩৯টি। যা যেকোনো সিরিজ বা টুর্নামেন্টে সর্বোচ্চ ছক্কার রেকর্ড। ক্যারিয়ারের শেষ বিশ্বকাপটা যে তিনি চরম উপভোগ করবেন তা আগেই জানিয়ে দিলেন। একই সঙ্গে তার বিশ্বাস এবারের বিশ্বকাপে উন্ডিজ সমীহ পাবে, ‘দেশের জার্সিতে খেলা সত্যিই সম্মানের। আমি সৌভাগ্যবান যে এই সুযোগ পেয়েছি। হয়তো দেশে এটাই আমার শেষ সিরিজ। জ্যামাইকায় হলে ভালো হতো। কিন্তু যা হয়েছে তাতেও আমি খুশি। এই সিরিজের পর অবশ্যই বিশ্বকাপে উইন্ডিজ কিছুটা সমীহ পাবে।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত