রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

উপজেলা পরিষদ নির্বাচন

আইনশৃঙ্খলা বিঘ্নের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইজিপি

আপডেট : ০৮ মার্চ ২০১৯, ০৪:০৬ এএম

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কোনো শক্তি আইনশৃঙ্খলা পরিস্থিতির বিঘœ ঘটানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে দেশের সব পুলিশ কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী। গতকাল বৃহস্পতিবার চাঁদপুর পুলিশ লাইনে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

পুলিশপ্রধান বলেন, ‘নির্বাচনের জন্য সারা দেশে আমাদের সব প্রস্তুতি সম্পন্ন করেছি। আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে আমরা কঠোর ও পেশাগত দায়িত্ব পালন করব।’ যেকোনো ধরনের ষড়যন্ত্র রুখতে দেশের পুলিশ বাহিনী যথেষ্ট সক্ষম দাবি করে জাবেদ পাটোয়ারী বলেন, ‘২০১৩-১৪ সালে যখন একটি গোষ্ঠী দেশকে অস্থিতিশীল করতে সারা দেশে আগুন সন্ত্রাস শুরু করে তখন অনেক পুলিশ সদস্যকে হারিয়েছি আমরা। কিন্তু তারপরও আমরা সেই অপতৎপরতা রুখে দিয়েছি। কেউ বাংলাদেশকে নিয়ে এই ধরনের কোনো চিন্তা করবে আমরা সেটা আশা করি না। সেই ধরনের যদি কেউ চিন্তাভাবনা করে তাহলে আমাদের তা রুখে দেওয়ার সক্ষমতা রয়েছে।’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার প্রদান করেন আইজিপি। পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক ও চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির এতে অংশ নেন।

থানা হবে সেবার মূল কেন্দ্রবিন্দু

এদিকে লক্ষ্মীপুরে এক অনুষ্ঠানে জাবেদ পাটোয়ারী বলেন, ‘থানা হবে সেবার মূল কেন্দ্রবিন্দু। জনগণের কাছে থানাকে ভয়ভীতির স্থান নয়, বরং তাদের আস্থার জায়গা হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। এজন্য পুলিশ প্রশাসনের সবাইকে সততা ও আন্তরিকতার সঙ্গে নিজ নিজ কর্তব্য পালনে নির্দেশনা দেওয়া হয়েছে।’ গতকাল চন্দ্রগঞ্জ থানার নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পুলিশপ্রধান আরও বলেন, ‘নিরীহ লোকজনকে কোনোভাবে হয়রানি করা যাবে না। এজন্য সব পুলিশ কর্মকর্তাকে সতর্ক থাকতে হবে।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত