মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

নিখোঁজের ৪ দিন পর সাংবাদিক সরোয়ারকে উদ্ধার

আপডেট : ০২ নভেম্বর ২০২০, ০৩:৪৫ এএম

চট্টগ্রাম মহানগরী থেকে নিখোঁজ হওয়ার চার দিন পর সাংবাদিক গোলাম সরোয়ারকে সীতাকুন্ড থেকে উদ্ধার করা হয়েছে। গতকাল রবিবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসংলগ্ন কুমিরা এলাকার একটি খাল থেকে তাকে উদ্ধার করে স্থানীয় লোকজন। এর আগে সরোয়ারকে উদ্ধারের দাবিতে গতকাল সকালে সিএমপি কমিশনার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। এর আগে গত বৃহস্পতিবার সকালে নিখোঁজ হন সিইউজে সদস্য ও সাপ্তাহিক আজকের সূর্যোদয়ের স্টাফ রিপোর্টার সরোয়ার।

জানা গেছে, গতকাল রাত সাড়ে ৭টার দিকে মো. বাবুল নামে স্থানীয় ডেকোরেশন ব্যবসায়ী সরোয়ারকে পানিতে পড়ে থাকতে দেখেন। পরে আশপাশের কয়েকজনের সহযোগিতায় তাকে উদ্ধার করে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোরশেদ চৌধুরীকে খবর দেন। এরপর তাৎক্ষণিকভাবে সীতাকুন্ড মডেল থানা ও সীতাকুন্ড প্রেস ক্লাবকে জানান ওই চেয়ারম্যান। খবর পেয়ে পুলিশ ও সাংবাদিকরা কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে পৌঁছান।

ইউপি চেয়ারম্যান মোরশেদ চৌধুরী জানান, কে বা কারা সরোয়ারকে খালের পানিতে ফেলে যায়। উদ্ধারের সময় তার পরনে কোনো কাপড় ছিল না। তবে তিনি সুস্থ আছেন। ঘটনাস্থলে থাকা স্থানীয় সংবাদকর্মী এস এম ইকবাল জানান, গোলাম সরোয়ার সামনে যাকে পাচ্ছেন, তার পা জড়িয়ে ধরে বলছেন, ‘আমাকে মেরো না। আমি আর নিউজ করব না।’

সীতাকু- মডেল থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা জানান, সরোয়ারেকে উদ্ধারের খবর পেয়ে সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে যায় সিএমপি কোতোয়ালির সার্কেল এএসপি ও কোতোয়ালি থানার ওসি। এরপর চিকিৎসার জন্য সরোয়ারকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

গত বৃহস্পতিবার সকালে নগরীর ব্যাটারি গলির নিজ বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হন সরোয়ার। এ ঘটনায় ওই দিন সন্ধ্যায় কোতোয়ালি থানায় একটি জিডি করেন আজকের সূর্যোদয়ের সহকারী সম্পাদক জুবায়ের সিদ্দিকী। এ ছাড়া বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) পক্ষ থেকে বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রীকেও অবহিত করা হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত