শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

তালা ভেঙে হলে ঢুকে পড়লেন ঢাবি শিক্ষার্থীরা

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ০১:৫৮ এএম

পূর্ব ঘোষণা অনুযায়ী তালা ভেঙে হলে ঢুকে পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অমর একুশে হলের শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার দুপুরে তারা হলের ভেতরে প্রবেশ করেন। এর আগে শিক্ষার্থীরা হলের প্রধান ফটকে জড়ো হতে থাকেন। এরপর দুপুর ১২টার দিকে প্রায় দেড়শ শিক্ষার্থী হলে প্রবেশ করে। এদিকে এই খবর ছড়িয়ে পড়ার পর অন্যান্য হলেও উঠতে শুরু করেছে শিক্ষার্থীরা।

দীর্ঘ ১৮ মাসের বেশি সময় ধরে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো। আগামী ৫ অক্টোবর হলগুলো খোলার সিদ্ধান্ত নিয়েছে ঢাবি প্রশাসন। তবে শুধু অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থী যারা করোনার অন্তত ১ ডোজ টিকা নিয়েছেন তারাই টিকা কার্ড দেখিয়ে হলে প্রবেশ করতে পারবেন।

শিক্ষার্থীদের দাবি ছিল, ১ অক্টোবর থেকে যেন হল খুলে দেওয়া হয়। এ বিষয়ে প্রশাসন বলেছেন, ২ থেকে ৫ অক্টোবর পর্যন্ত ঢাকা ও বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা চলবে, যে কারণে ৫ অক্টোবর হল খোলার তারিখ নির্ধারণ করা হয়েছে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, অনেক শিক্ষার্থী মেসে আছেন। ৫ তারিখে বিশ্ববিদ্যালয়ের হলে উঠলে ৪ দিনের জন্য মেস মালিককে পুরো মাসের ভাড়া দিতে হবে।

অমর একুশে হলের প্রাধ্যক্ষ ড. ইশতিয়াক এম. সৈয়দ বলেন, শিক্ষার্থীরা জোর করে হলে প্রবেশ করেছে। তাদের আমরা বেরিয়ে যাওয়ার জন্য বোঝানোর চেষ্টা করছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী বলেন, অমর একুশে হলে শিক্ষার্থীদের উঠে পড়ার বিষয়টি তারাও জানতে পেরেছেন। হল কর্র্তৃপক্ষকে আলোচনার ভিত্তিতে বিষয়টির দ্রুত সমাধান করতে বলা হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত