বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

খেলতে গিয়ে জ্বালানো আগুনে পুড়ে মরল ২ শিশু

আপডেট : ২১ জানুয়ারি ২০২৩, ০২:৫৬ এএম

রাজবাড়ীর কালুখালীতে আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার রাতে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল (বশেমুমেক) এবং ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর আগে ওইদিন বিকেলে কালুখালীর মাঝবাড়ী ইউনিয়নের মাঝবাড়ী গ্রামে খেলার জন্য রান্নাঘরে জ¦ালানো আগুন ছড়িয়ে পড়ে গুরুতর দগ্ধ হয় তারা।

নিহতরা হলো মাঝবাড়ী গ্রামের বাবু বিশ্বাসের ছেলে হুজায়ফা বিশ্বাস (৮) ও একই গ্রামের ইকরাম হোসেনের ছেলে হাসান মিয়া (৩)। হুজাইফা স্থানীয় একটি মাদ্রাসার ছাত্র ছিল। দুই শিশুর বাড়ি পাশাপাশি।

নিহতদের প্রতিবেশী মাঝবাড়ী ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মাসুমুর রহমান জানান, বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে বাবু বিশ্বাসের বাড়ির রান্নাঘরে খেলা করছিল শিশু হুজায়ফা ও হাসান। খেলার একপর্যায়ে চুলায় আগুন জ্বালায় তারা। এ সময় রান্নাঘরে থাকা রান্নার খড়িতে আগুন লেগে যায়। রান্নাঘরে গ্যাসের সিলিন্ডারও ছিল। তখন বাবু বিশ্বাসের পরিবারের সদস্যরা পাশের একটি বাড়িতে ছিল। এরই মধ্যে আগুন দ্রুত রান্নাঘরের চারদিকে ছড়িয়ে পড়ায় দুই শিশু ঘর থেকে বের হতে পারেনি। পরে দগ্ধ অবস্থায় প্রতিবেশীরা তাদের উদ্ধার করে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য শিশুদের ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় হাসান মারা যায়। আর অবস্থার আরও অবনতি হলে বাবুর ছেলে হুজায়ফাকে ঢামেকে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওইদিন রাতেই সেও মারা যায়।

মাঝবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী শরীফুল ইসলাম দেশ রূপান্তরকে বলেন, ‘আগুন ছড়িয়ে পড়লে ভয়ে দুই শিশু রান্নাঘরের দরজা বন্ধ করে রেখেছিল। প্রতিবেশীরা দরজা ভেঙে গুরুতর অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।’

কালুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মো. সজীব বলেন, ‘ঘটনাটি দুঃখজনক। আমরা দুই শিশুর পরিবারের পাশে আছি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের সব বিষয়ে সহযোগিতা করা হবে। আর শিশুরা আগুন নিয়ে যাতে খেলাধুলা না করে সে বিষয়ে সবাই সতর্ক থাকতে হবে।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত