বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে ভোট গ্রহণ চলছে

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১১:২৮ এএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া নওগাঁ-২ (পত্মীতলা-ধামুইরহাট) আসনে ভোট গ্রহণ চলছে। আজ সোমবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে যা বিরতিহীন চলবে বিকেল ৪টা পর্যন্ত।

জাতীয় নির্বাচনের আট দিন আগে গত ২৯ ডিসেম্বর মারা যান স্বতন্ত্র প্রার্থী (ঈগল) আমিনুল ইসলাম। এ ঘটনায় আসনটির নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন (ইসি)। পরে ১২ ফেব্রুয়ারি ওই আসনটির নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। 

স্থগিত হওয়া ওই আসনে ভোটের মাঠে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন আওয়ামী লীগ প্রার্থী সাবেক এমপি শহীদুজ্জামান সরকার বাবলু। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ট্রাক প্রতীকের আখতারুল আলম, ঈগল প্রতীকের মেহেদী মাহমুদ রেজা ও লাঙ্গল প্রতীকের তোফাজ্জল হোসেন। ভোটাররা জানান, প্রার্থী ৪ জন থাকলে লড়াই হবে নৌকার প্রার্থী শহীদুজ্জামান সরকার বাবলু ও ট্রাক প্রতীকের প্রার্থী আখতারুল আলমের  মধ্যে।

নওগাঁ-২ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন। ১২৪টি ভোটকেন্দ্রের ৭০৬টি ভোট-কক্ষে ভোট গ্রহণ চলছে। সকালে ভোট গ্রহণের শুরুতে কেন্দ্রগুলোয় ভোটার উপস্থিতি কম দেখা গেছে। ভোটকেন্দ্রগুলোর বাইরে নৌকা ও ট্রাক প্রতীকের প্রার্থীর অনুসারী নেতা-কর্মীদের সরব উপস্থিতি চোখে পড়লেও অপর দুই প্রার্থীর সমর্থকদের উপস্থিতি চোখে পড়েনি। সকাল ১০টা পর্যন্ত নির্বাচনী এলাকার কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্পন্ন করতে নির্বাচনী এলাকায় ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে আছেন। নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ ও আনসার সদস্য নিয়োজিত আছেন। এ ছাড়া পুলিশের ২৬টি ভ্রাম্যমাণ দল ও ৬টি স্ট্রাইকিং দল কাজ করছে।

নওগাঁ জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার গোলাম মওলা জানান, এক প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনের ৭ জানুয়ারির দ্বাদশ জাতীর সংসদ নির্বাচন স্থগিত করা হয়েছিল। আজ ১২ ফেব্রুয়ারি নওগাঁ-২ আসনে উৎসবমুখর ও নিরপেক্ষতার মধ্য দিয়ে সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত