শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

দেশ রূপান্তরে সংবাদ প্রকাশ

ভাঙা হচ্ছে সান্তাহার জংশনের সেই নিচু টিকেট কাউন্টার

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ পিএম

বগুড়ার আদমদীঘির সান্তাহার জংশন স্টেশনে ট্রেনের টিকিট কাটতে হচ্ছিল ঝুঁকে। স্টেশনের চার নাম্বার প্ল্যাটফর্মের সরকারি বেসরকারি টিকেট কাউন্টার প্ল্যাটফর্ম থেকে নিচুতে থাকায় টিকেট কাটতে হচ্ছিল হামাগুড়ি দিয়ে। প্লাটফর্মের উচ্চতা বৃদ্ধি করার কারণে এই সমস্যার সৃষ্টি হয়েছিল। এ নিয়ে গত (২ ফেব্রুয়ারি) দেশ রূপান্তর পত্রিকায় ‘আধুনিক স্টেশনে ঝুঁকে কাটতে হয় ট্রেনের টিকেট’ শিরোনামে সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসে রেলওয়ে কর্তৃপক্ষের। 

সান্তাহার রেলওয়ে উপ-সহকারী প্রকৌশলী আব্দুর রহমান বলেন, দেশ রূপান্তরে সংবাদ প্রকাশের পর পুরনো টিকেট কাউন্টার ভেঙ্গে নতুন করে প্লাটফর্মের সমান উঁচুতে একটি টিকেট কাউন্টার নির্মাণ করা হচ্ছে। রবিবার (১ এপ্রিল) টিকেট কাউন্টারের ছাদ ঢালাই করা হয়েছে। আমারা যাত্রী ভোগান্তির কথা মথায় রেখে দ্রুত কাউন্টার নির্মাণের কাজটি শেষ করব।

উল্লেখ্য, রেলওয়ে কর্তৃপক্ষ ৬ কোটি ৪০ লক্ষ টাকা ব্যয়ে সান্তাহার জংশন স্টেশনকে আধুনিকায়ন করে। এতে প্ল্যাটফর্মের উচ্চতা বৃদ্ধির হয়। ফলে ট্রেনে উঠতে বয়স্ক ব্যক্তি, নারী, অসুস্থ ও শারীরিক প্রতিবন্ধীদের সুবিধা হলেও ৪নং প্ল্যাটফর্মের সরকারি-বেসরকারি মিটার গেইজ ট্রেনের টিকিট কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে যাত্রীদের পোহাতে পড়তে হচ্ছিল ভোগান্তিতে। কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে কোমর বাঁকা করে হেলে অথবা ঝুঁকে টিকিট কাটতে হচ্ছিল সাধারণ যাত্রীদের। এ নিয়ে দেশ রূপান্তরে সংবাদ প্রকাশের পর সেই পুরনো কাউন্টার ভেঙ্গে নতুন করে টিকেট কাউন্টার নির্মাণ করা হচ্ছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত