বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

পাটকলের আগুন নিয়ন্ত্রণে, শত কোটি টাকা ক্ষতির দাবি

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪, ০৮:১৪ এএম

অবশেষে নিয়ন্ত্রণে এসেছে রূপসার সালাম জুট মিলের আগুন। ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ১৬টি ইউনিটের ৮ ঘণ্টার চেষ্টার পর জুট মিলের আগুন নিয়ন্ত্রণে আসে। এখন চলছে ডাম্পিং।

বুধবার (০৩ এপ্রিল) রাত দেড়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তথ্যটি নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার। তবে এরইমধ্যে রূপসার জাবুসায় অবস্থিত পাটকলটির চারটি গোডাউনে কাঁচা পাট ও প্রক্রিয়াজাত অবস্থায় থাকা সব পাটই পুড়ে গেছে।

এদিকে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ধারণা করে শত কোটি টাকা ক্ষতির দাবি মালিক পক্ষের। যদিও ফায়ার সার্ভিস বলছে তদন্তের পরেই জানা যাবে মূল ঘটনা।

এর আগে, বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে রূপসা উপজেলার জাবুসা এলাকায় অবস্থিত সালাম জুট মিলের পাটের গুদামে আগুন লাগে।

ফায়ার সার্ভিস খুলনার সহকারী পরিচালক মো. ফারুক হোসেন সিকদার বলেন, বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে রূপসা উপজেলার জাবুসা এলাকায় অবস্থিত সালাম জুট মিলের পাটের গুদামে আগুন লাগে। ফায়ার সার্ভিস খুলনা ও বাগেরহাটের সঙ্গে নৌবাহিনীর দুটিসহ মোট ১৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। রাত সাড়ে ১০টার দিকে আগুন আংশিক ও রাত দেড়টার দিকে পুরো নিয়ন্ত্রণে আসে।

আগুন নিয়ন্ত্রণের জন্য প্রয়োজনীয় নিজস্ব ব্যবস্থা জুট মিলটিতে না থাকায় এবং দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে বলে জানায় ফায়ার সার্ভিস। আগুনে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। 

মিল কর্তৃপক্ষ বলেছে, মিলটিতে উৎপাদিত সাড়ে ৭০০ টন সূতা মজুত ছিল। চারটি গোডাউনে কাঁচা পাট ও প্রক্রিয়াজাত করা থাকা সব পাটই পুড়ে গেছে। এতে শত কোটি টাকা ক্ষতির দাবি করেন তারা।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে বাংলাদেশ নৌবাহিনীও কাজ করছে বলে জানিয়েছে আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত