বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

মধ্যরাতে বুয়েট শিক্ষার্থীদের যে বার্তা পাঠাল হিযবুত তাহরীর

আপডেট : ০৫ এপ্রিল ২০২৪, ১০:২৪ পিএম

বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধের দাবিতে চলমান আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের ইমেইল করেছে নিষিদ্ধ উগ্রবাদী সংগঠন হিজবুত তাহরীর। গতকাল বৃহস্পতিবার (৩ এপ্রিল) রাতে এ মেইল পাঠানো হয়।

মেইলটির শিরোনামে লেখা রয়েছে, ছাত্রলীগের আগ্রাসন থেকে আমাদের মেধাবী সন্তানদের কে নিরাপত্তা দেবে? সেখানে আরও বলা হয়, বর্তমানে বুয়েট ক্যাম্পাস সরকারের গুন্ডাবাহিনী দ্বারা পদদলিত হচ্ছে। সরকার শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টিকে গুরুত্ব না দিয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের জঙ্গিসংশ্লিষ্টতার আভাস দিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ন্যায্য দাবিকে দমন করার চেষ্টা চালাচ্ছে। ইমেইলের শেষে হিজবুত তাহরীরের পক্ষ থেকে এ সরকারের বিরুদ্ধে সেনা হস্তক্ষেপ কামনা করা হয়, যা এই উগ্রবাদী সংগঠনটি নিয়মিতই করে আসছে।

বুয়েট শিক্ষার্থীদের কাছে হিজবুত তাহরীরের ইমেইল নতুন কিছু নয়। অভিযোগ রয়েছে, বুয়েটে নীরবে জঙ্গি কার্যক্রম বা প্রচার-প্রচারণা চালাচ্ছে হিবুজত তাহরীর। এর আগেও এই নিষিদ্ধ ঘোষিত সংগঠনটির পক্ষ থেকে বুয়েট শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক আউটলুক ইমেইলে পাঠানো হয়েছে হিযবুত তাহরীরের ইমেইল। প্রাথমিকভাবে নির্দিষ্ট কিছু শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ইমেইলে জঙ্গিবাদে উদ্বুদ্ধ হওয়ার বার্তা পাঠানো হলেও সর্বশেষ তথ্য অনুসারে সকল শিক্ষার্থীদের রোল নম্বর ধরে একাধারে পাঠানো হয়েছে  এসব ইমেইল।

এই মেইলের পর বুয়েটের ‘ইন্টারভাল ১৮’ পেজে বলা হয়েছে, আজকে রাত ১২ টায় বুয়েটের বিভিন্ন স্টুডেন্টদের অফিসিয়াল মেইলে "হিযবুত তাহরীর" নামক এক নিষিদ্ধ জঙ্গী সংগঠনের পক্ষ থেকে একটি মেইল আসে। মেইলটি সম্পূর্ণভাবে উদ্দেশ্যপ্রবণ। আমরা বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে এই মেইলটি ঘৃণাভরে প্রত্যাখ্যান করলাম এবং একই সঙ্গে মেইলপ্রাপ্ত সবাই অনতিবিলম্বে মাননীয় ভিসি স্যার ; ADSW স্যার এবং ICT বরাবর মেইল করেছে এবং এর বিরুদ্ধে  সর্বোচ্চ লিগ্যাল পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছে।

আমরা এ সকল নিষিদ্ধ জঙ্গী সংগঠনকে কোনদিন বরদাশত করিনি, করি না এবং করবো না। আমাদের ভিসি স্যারকে আহ্বান জানাচ্ছি এর বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নিতে। নিষিদ্ধ জঙ্গী সংগঠনের কোনো স্থান এই বুয়েটে হবে না এবং আমরা বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা তা সর্বোচ্চ কঠোর অবস্থানে থেকে প্রতিহত করব।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত