সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ঈদের দিন কারাবন্দিদের জন্য বিশেষ খাবার

আপডেট : ১১ এপ্রিল ২০২৪, ০৩:২৪ পিএম

ঈদুল ফিতরে উপলক্ষ্যে দেশের কারাগারগুলোতে বন্দিদের জন্য বিশেষ খাবারের আয়োজন করা হয়েছে। প্রতিবারের মতো এবারও ঈদের দিন মুড়ি, পায়েস, পোলাও-মাংসসহ বেশ কয়েকটি পদ থাকছে কারাবন্দিদের জন্য। ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের বন্দিদের জন্য বিশেষ খাবারের আয়োজন করেছে কারা কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ এ তথ্য নিশ্চিত করেছেন।

কারা সূত্রে জানা যায়, সকালে কারাগারের ময়দানে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। সেখানে কর্মকর্তা স্টাফসহ বন্দিরা একত্রে ঈদের নামাজ আদায় করেছেন। যে বন্দিরা ময়দানে আসেননি, তারা ওয়ার্ডে-ওয়ার্ডে নামাজ আদায় করেছেন।

ঈদের দিনের শুরুতে বন্দিরা খেয়েছেন মুড়ি ও পায়েস। দুপুরের থাকছে পোলাও, মুরগির রোস্ট, গরুর মাংস। হিন্দু ধর্মাবলম্বীদের জন্য থাকছে খাসির মাংস। পাশাপাশি দেওয়া হবে মিষ্টি, কোমল পানীয় শসা ও লেবু। সবশেষে থাকছে পান-সুপারি। রাতে দেওয়া হবে ভাত, মাছ, আলুর দম ও ডিম।

এবার ঈদুল ফিতর উপলক্ষে কারাবন্দিদের জন্য বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সাড়ে ৮ হাজার বন্দির হিসাব করে এবার ঈদে বিশেষ খাবারের আয়োজন করা হয়েছে। প্রত্যেক বন্দিকে দেয়া হবে ৩০০ গ্রাম গরুর মাংস। সাধারণ দিনের চাইতে ঈদের দিন মাংসের পরিমাণ বেশি থাকবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত