বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

একদিনেই মিলল দুই মেয়র প্রার্থীর মরদেহ

আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ০৫:২০ পিএম

মেক্সিকোতে একদিনে দুই মেয়র প্রার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে আগামী ২ জুন হতে যাওয়া প্রেসিডেন্ট, কংগ্রেস ও স্থানীয় নির্বাচনের ১৭ প্রার্থীর মৃত্যু হলো। দেশটির ইতিহাসে এটিই সবচেয়ে সহিংস নির্বাচন হতে যাচ্ছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। 

শুক্রবার দেশটির উত্তরাঞ্চলীয় রাজ্য তামাউলিপাসে হত্যার শিকার হন মেয়র প্রার্থী নোয়া রামোস ফেরেটিজ। এরইমধ্যে তার হত্যার তদন্ত ও হত্যাকারীকে খুঁজতে শুরু করেছে পুলিশ। তাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। 

অন্যদিকে দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য ওক্সাকার সান জোসে ইন্ডিপেন্ডেন্সিয়ার স্বতন্ত্র প্রার্থী আলবের্তো গার্সিয়া ও তার স্ত্রী নিখোঁজ হওয়ার কিছু সময় পরই তার মরদেহ পাওয়া যায়। তার স্ত্রীকে অবশ্য জীবিত পাওয়া গেছে। 

মেক্সিকোতে প্রায়শয়ই হত্যাকাণ্ডের শিকার হন রাজনীতিবীদরা। এসব হত্যায় বেশিরভাগ সময় ড্রাগ কার্টলের সংযোগ থাকে। এলাকা নিয়ন্ত্রণে নিজের প্রার্থীকে নির্বাচিত করতে বিরোধীদের হত্যার মতো ঘটনা ঘটিয়ে থাকে বিভিন্ন ড্রাগ কার্টেল। এ ঘটনায় বাকি প্রায় ২৫০ প্রার্থীকে দেহরক্ষী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত