বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা, সরকারের তীব্র সমালোচনায় রিজভী

আপডেট : ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩২ পিএম

এখন থেকে শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সরকারি সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, সারা দেশের রাস্তাঘাট এত উত্তপ্ত যে মানুষ কম বের হচ্ছে। এরমধ্যেই স্কুল-কলেজ শনিবার খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। অর্থাৎ বাচ্চাদেরও এ সরকার আগুনের মধ্যে পুড়িয়ে মারতে চাচ্ছে।

আজ শুক্রবার (২৬ এপ্রিল) রাজধানীর ফকিরাপুলে বিএনপির খাবার পানি ও স্যালাইন বিতরণ কর্মসূচিতে তিনি এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, আমরা পাকিস্তান আমলেও গ্রীষ্মকালীন ছুটি কাটাতাম। অথচ এই সরকার রমজান মাসেও ১৫ দিন স্কুল খোলা রেখেছিল। যেখানে স্কুল সপ্তাহে দুদিন বন্ধ, তার মধ্যে শনিবার স্কুল-কলেজ খোলা রেখে বাংলাদেশ যে অগ্নিবর্ণ হয়ে উঠেছে, সেই আগুন রাঙা বাংলাদেশের মধ্যে এই বাচ্চাদের ঠেলে দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, কুয়াকাটায় তাপ বিদ্যুৎকেন্দ্র, বাগেরহাটের রামপালে কয়লা পুড়িয়ে তাপ বিদ্যুৎকেন্দ্র করেছে। যার কারণে সমুদ্রপারে নারিকেল গাছে আর নারকেল ধারে না, ফসল হয় না। আমাদের নিঃশ্বাস, আমাদের অক্সিজেন হচ্ছে সুন্দরবন। সেই সুন্দরবনকে পুড়িয়ে দেওয়া হচ্ছে। উজাড় করে দেওয়া হচ্ছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, তাঁতি দলের আহ্বায়ক আবুল কালাম আজাদসহ বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত