সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

অবশেষে বিশ্বকাপের দল ঘোষণা পাকিস্তানের

আপডেট : ২৫ মে ২০২৪, ০৪:২৭ এএম

অবশেষে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে পাকিস্তান। ইংল্যান্ড সফরের ১৮ সদস্যের স্কোয়াড থেকে ১৫ জনের নাম চূড়ান্ত করলেও কোনো রিজার্ভ রাখেনি দেশটি।

এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ‘এটি তরুণ ও অভিজ্ঞ ক্রিকেটারদের নিয়ে গড়া অনেক বেশি প্রতিভাবান ও ভারসাম্যপূর্ণ একটি দল। এখানে থাকা ক্রিকেটাররা একসঙ্গে কিছু সময় ধরে খেলে আসছেন এবং আগামী মাসে শুরু হতে যাওয়া ইভেন্টের (বিশ্বকাপ) জন্য পুরোদমে প্রস্তুত।’

বাবর আজমের নেতৃত্বে শাহিনশাহ আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামানের সঙ্গে অবসর ভেঙে ফেরা মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম আছেন দলে। প্রথমবারের মতো সুযোগ হয়েছে সাঈম আইয়ুব, উসমান খান, আজম খান ও আব্বাস আফ্রিদির।

 

আগামী ৭ জুন নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে তারা। এরপর ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারত, ১২ জুন কানাডা ও ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপপর্বে পাকিস্তানের শেষ ম্যাচ।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড:

বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান, উসমান খান, আজম খান, ইমাদ ওয়াসিম, শাদাব খান, সাঈম আইয়ুব, ইফতিখার আহমেদ, আবরার আহমেদ, শাহিনশাহ আফ্রিদি, মোহাম্মদ আমির, নাসিম শাহ, আব্বাস আফ্রিদি ও হারিস রউফ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত