সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

নির্বাচন ব্যবস্থা ধ্বংস হলে গণতন্ত্র থাকবে না : ইসি রাশেদা

আপডেট : ২৫ মে ২০২৪, ০১:৩৪ এএম

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, নির্বাচন ব্যবস্থা গণতন্ত্রের বড় চাবিকাঠি। নির্বাচন ব্যবস্থা ধ্বংস হয়ে গেলে গণতন্ত্র বলে কিছুই থাকবে না। বিষয়টি বিবেচনা করে নির্বাচন কমিশন বাংলাদেশের সব নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার চেষ্টা করছে। ভোটাররা নির্বিঘ্নে যাতে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন সে বিষয়ে লক্ষ রাখতে হবে। গতকাল শুক্রবার বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ও চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রার্থীদের উদ্দেশে এ নির্বাচন কমিশনার বলেন, ‘যারা নির্বাচনে অংশ নিয়েছেন তারা নিজেদের মধ্যে কাদা ছোড়াছুড়ি না করে ভোটারদের কাছে যান। তাদের কাছে গিয়ে ভোট চান। কারণ আপনাদের মূল লক্ষ্য হবে প্রতিটি ভোটকেন্দ্রে ভোটারদের শতভাগ উপস্থিত নিশ্চিত করা। ভোটের মাঠে সব ধরনের অপ্রীতিকর ঘটনা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শক্ত হাতে প্রতিহত করবে।’

বগুড়ার জেলা প্রশাসক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের রাজশাহী বিভাগের পরিচালক পারভেজ রায়হান, পুলিশের রাজশাহী রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি ফয়সল মাহমুদ, রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার, ১৬ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) নওগাঁর অধিনায়ক লে. কর্নেল মুহম্মদ সাদিকুর রহমান, র‌্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার (পুলিশ সুপার) মীর মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেজবাউল করিম, এনএসআইয়ের বগুড়া কার্যালয়ের যুগ্ম পরিচালক মোহা. ইমাম উদ্দিন, জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিএম ইমরুল কায়েস, আনসার ভিডিপি বগুড়ার জেলা কমান্ড্যান্ট শেখ ফিরোজ আহম্মেদ প্রমুখ। এ ছাড়া বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যান প্রার্থীরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বগুড়ায় তৃতীয় ও চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়। এরপর বিকেলে বগুড়া শহরের শহীদ টিটু মিলনায়তনে তৃতীয় ও চতুর্থ ধাপে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসারদের সঙ্গে নির্বাচনকালীন দায়িত্ব পালন ও বিধিনিষেধবিষয়ক মতবিনিময় সভায় অংশ নেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত