মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বিশ্ব ফুটবল দিবসে ঢাকা ডার্বি জিতলো আবাহনী ৯৭

আপডেট : ২৭ মে ২০২৪, ১২:০৭ এএম

আবাহনী-মোহামেডান দ্বৈরথ যেন বাংলার হারানো এল ক্ল্যাসিকো। একসময় আবাহনী-মোহামেডানের দ্বৈরথ হয়ে যেতো বড়সড় উৎসবের উপলক্ষ্য। ঢাকা ডার্বিকে বাংলাদেশের ঘরোয়া ফুটবলের সবচেয়ে বড় খেলা হিসাবে বিবেচনা করা হয়। যদিও অতীতে এই প্রতিদ্বন্দ্বিতা আরও বড় ছিল। অতীতের এই ফুটবল উত্তেজনাকে নিজেদের মাঝে আবারও ফিরিয়ে আনতে একঝাক চল্লিশ ঊর্ধ্ব আবাহনী-মোহামেডানের সমর্থকদেরকে নিয়ে ২৫ মে, আন্তর্জাতিক ফুটবল দিবস উপলক্ষ্যে এসএসসি-৯৭|এইচএসসি-৯৯ নামক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভিত্তিক গ্রুপ একটি প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করে।

আয়োজিত এই ঢাকা ডার্বিতে প্রতিপক্ষ মোহামেডানের বিপক্ষে আবাহনী ২-১ গোলে জয় পেয়েছে।

রাজধানীর নাটমেগ মাঠে অনুষ্ঠিত এই খেলার প্রথমার্ধে মতির দেওয়া গোলে মোহামেডান ১-০ গোলে এগিয়ে থাকে। আবাহনীর গোলরক্ষক রাসেল এর অসাধারণ ক্রীড়া নৈপুণ্যে মোহামেডানের অনেকগুলো আক্রমণ সফল হয়নি।

খেলার দ্বিতীয়ার্ধে আবাহনী সুন্দর ভাবে খেলায় ফিরে আসে এবং সোহেল জামান এর গোলে খেলায় সমতা ফিরিয়ে আনে। অল্প সময়ের ব্যাবধানে নোমানের দেয়া গোলে এগিয়ে যায় আবাহনী, এবং ২-১ গোলে জয় লাভ করে।

আশি ও নব্বইয়ের দশকে আবাহনী-মোহামেডান রোমাঞ্চে বুঁদ হয়ে থাকা প্রায় ২০০ সমর্থক এবং খেলোয়াড় ছাড়াও মাঠে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৯৭-৯৯ গ্রুপের প্যানেল সদস্যরা। এসএসসি-৯৭ |এইচএসসি-৯৯ এই আয়োজন আবারও প্রমান করলো আশি কিংবা নব্বইয়ের দশকে আবাহনী-মোহামেডান নিয়ে উন্মাতাল প্রজন্ম বাংলাদেশ থেকে হারিয়ে যায়নি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত