বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

এমবাপ্পে এখন রিয়াল মাদ্রিদের

আপডেট : ০৪ জুন ২০২৪, ১২:৩২ এএম

এ সবকিছুই ছিল উন্মুক্ত সত্যের মতো। এমনকি লা লিগা সভাপতিও বলে দিয়েছিলেন কিলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার কথা। তার পরও বাকি ছিল শুধু কাজীর সামনে কবুল বলাটুকু। অবশেষে সেটাও হলো। 

বিশ্বকাপজয়ী ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে আজ থেকে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়।  কিছুক্ষণ আগেই সোমবার নিজেদের ওয়েবসাইটে ঘটা করে সেই ‘অফিশিয়াল স্টেটমেন্ট’ বা আনুষ্ঠানিক ঘোষণা জারি করেছে রিয়াল মাদ্রিদ ফুটবল ক্লাব। 

 ফ্ল্যাশস্কোরের বরাত অনুযায়ী, ১৫ মিলিয়ন ইউরোতে রিয়ালে যোগ দিলেন এমবাপ্পে। এছাড়া ১৫০ মিলিয়ন ইউরো সাইনিং অন বোনাস পাবেন এমবাপ্পে, যা আগামী পাঁচ বছরে তাকে কিস্তির মাধ্যমে পরিশোধ করবে রিয়াল। 

চ্যাম্পিয়নস লিগের ১৫তম শিরোপা জয়ের মাধ্যমে এবারের মৌসুম শেষ করেছে রিয়াল মাদ্রিদ। তার আগে হয়েছে লা লিগা চ্যাম্পিয়ন। এরপরই এ ঘোষণা দিল ক্লাবটি। ফ্রি এজেন্ট হিসেবে সান্তিয়াগো বার্নাব্যুতে পাড়ি জমাচ্ছেন এমবাপ্পে। রিয়ালের সঙ্গে তার চুক্তির মেয়াদ পাঁচ বছরের। ফ্রান্সের হয়ে ইউরো শেষ করার পর আগামী জুলাই থেকে কার্যকর হবে এ চুক্তি।

দুই বছর আগেই রিয়ালে আসার কথা ছিল এমবাপ্পের। তবে শেষ মুহূর্তে যদিও মন বদলে পিএসজির সঙ্গে ২০২৪ সালের জুন পর্যন্ত চুক্তি করেন তিনি। এবারও তাকে ধরে রাখার জোর চেষ্টা চালায় প্যারিসের ক্লাবটি; কিন্তু সফল হয়নি। পিএসজি ছেড়ে শৈশবের প্রিয় ক্লাবেই যোগ দিলেন এ তারকা। 

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত