শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

পশুর হাটে ডেঙ্গুর লার্ভার সৃষ্টি হলে ইজারাদারের বিরুদ্ধে ব্যবস্থা

আপডেট : ১০ জুন ২০২৪, ০১:০২ পিএম

কোরবানি পশুর হাটে যদি পানি জমে ডেঙ্গু মশার লার্ভার সৃষ্টি হয় সেই হাটের ইজারদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।

আজ সোমবার (১০ জুন) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগে ‘বিশেষ পরিষ্কার পরিচ্ছন্নতা ও মশক নিধনে চিরুনি অভিযান’ শীর্ষক কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়ে একথা বলেন মেয়র। এ সময় উপস্থিত ছিলেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান।

মেয়র বলেন, ডেঙ্গু প্রতিরোধে পহেলা জুলাই থেকে নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হবে। যেখানে সিটি করপোরেশন এলাকার সকল ওয়ার্ডের তথ্য পাওয়া যাবে। সকলকে ডেঙ্গু রোগী এবং লার্ভার উৎসের তথ্য দেওয়ার অনুরোধ রইল। হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান ও থানাসহ সব প্রতিষ্ঠানে এই চিরুনি অভিযান আগামী ৫ মাস চলবে। পরবর্তীতে মশা নিধনে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে। শুধু সিটি করপোরেশন নয়, ডেঙ্গু নিধনে সকলের সহযোগিতা প্রয়োজন। 

তিনি বলেন, বাড়ির আশপাশে কোথাও যেনো পানি জমে যাতে না থাকে, সেটি খেয়াল রাখতে হবে। এবারের কোরবানির পশুর হাটে যাতে ডেঙ্গুর লার্ভার উৎস না হয়, সেজন্য নিয়ন্ত্রণ সেল চালু হচ্ছে। ম্যাজিস্ট্রেট রেগুলার মনিটরিং করবে। অব্যবস্থাপনার কারণে সেখানে লার্ভা সৃষ্টি হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। প্রায় ২৫০ পরিচ্ছন্নতাকর্মী এবং মশককর্মী এ অভিযানে অংশ নিচ্ছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত