বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

খালে নিখোঁজ এক শিশুর লাশ উদ্ধার, অপরজন নিয়ে ধোঁয়াশা

আপডেট : ১২ জুন ২০২৪, ০৮:০৯ পিএম

চট্টগ্রাম নগরের চাক্তাই খালে দুজন নয়, একজন শিশুই গোসল করতে নেমে ভেসে গিয়েছিল বলে দাকি করেছে ফায়ার সার্ভিস। আজ বুধবার (১২ জুন) ভোর ৬টায় পাশের রাজাখালী খাল থেকে এক শিশুর লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

বিষয়টি নিশ্চিত করে লামারবাজার ফায়ার স্টেশনের স্টেশন কর্মকর্তা মোহাম্মদ আফজাল খান বলেন, ‘সকাল ৬টার দিকে রাজাখালী খাল থেকে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। তবে দুজন নয়, প্রত্যক্ষদর্শী মতে এক শিশুই গতকাল মঙ্গলবার চাক্তাই খালে গোসল করতে নেমে নিখোঁজ হয়েছিল।’

বাকলিয়া থানা পুলিশ জানায়, উদ্ধার করা শিশুর পরিচয় জানা যায়নি। তবে তার বয়স হবে ৭/৮ বছর। শিশুটি উদ্ধারের পর ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান বন্ধ ঘোষণা করেছে। এর আগে গতকাল মঙ্গলবার বিকেল থেকে দুই শিশু খালে ভেসে যাওয়ার খবর পেয়ে উদ্ধার অভিযান শুরু করে ডুবুরি দল।

গতকাল মঙ্গলবার বিকেল ৪টার দিকে নগরের ফিশারিঘাট এলাকার চাক্তাই খালের স্লুইসগেটের পাশে গোসল করতে নেমে নিখোঁজ হয় শিশুটি। তাকে উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ৪ ঘণ্টা তল্লাশি চালিয়েও সন্ধান পায়নি। পরে মঙ্গলবার রাত ৮টায় উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

আগের দিন সোমবার (১০ জুন) নগরের আগ্রাবাদ এলাকার নাসির খালে পড়ে মারা যায় জসিম নামে ৭ বছর বয়সী এক শিশু। গত ২৭ মে ঘূর্ণিঝড় রিমালের পর নগরের আছদগঞ্জের কলাবাগিচা খালে পড়ে এক যুবকের মৃত্যু হয়। গত তিন বছরে নগরের নালা ও খালে পড়ে অন্তত ৮জনের মৃত্যু হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত