সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ, যানজট

আপডেট : ১৪ জুন ২০২৪, ০৮:২৪ পিএম

কুমিল্লায় ডেনিম প্রসেসিং প্লান্ট নামের এক পোশাক কারখানার বকেয়া বেতন ও বোনাসের দাবিতে কুমিল্লার চান্দিনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে শ্রমিকরা।

আজ শুক্রবার (১৪ জুন) সকাল ১১টায় মহাসড়কের চান্দিনার বেলাশহর এলাকায় অবরোধ করে তারা। এ সময় মহাসড়কের দুই পাশে অন্তত ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। শ্রমিকরা মহাসড়কের মাঝখানে অবস্থান করে বন্ধ করে দেয় যান চলাচল। এতে শত শত পশু বোঝাই ও যাত্রীবাহী গাড়ি আটকে দুর্ভোগের সৃষ্টি হয়।

বেলা ১টার দিকে পুলিশ ও প্রশাসনের কর্মকর্তরা গিয়ে শ্রমিকদের সাথে কথা বলে। পরে প্রশাসনের আশ্বাসে প্রায় দুই ঘণ্টা পর বেলা ১টার দিকে অবরোধ তুলে নেয় শ্রমিকরা। বিষয়টি চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাবের মো. সোহাইব নিশ্চিত করেছেন।

শ্রমিকদের দাবি, চান্দিনার বেলাশহর এলাকার ‘ডেনিম প্রসেসিং প্লান্ট’ নামের এই গার্মেন্টসে প্রায়ই শ্রমিকদের বেতন আটকিয়ে রাখা হয়। ঈদের আর মাত্র তিন দিন বাকি এখনও শ্রমিকরা দুই মাসের বেতন ও বোনাস পায়নি।

এ বিষয়ে হাইওয়ের সহকারী পুলিশ সুপার মাসুম সরদার জানান, অবরোধকারীদেরকে মহাসড়ক থেকে তুলে দেওয়া হয়েছে। 

এদিকে চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাবের মো. সোহাইব বলেন, ‘চান্দিনা বেলাশ্বরে ডেনিম প্রসেসিং প্লান্ট নামে একটি গার্মেন্টস শ্রমিকরা অবরোধ করে। যে কারণে মহাসড়কের দুই পাশে যানজট সৃষ্টি হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত