সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মুন্সীগঞ্জে দুই স্থানে হামলা-সংঘর্ষে আহত ৩৩ 

আপডেট : ১০ জুলাই ২০২৪, ০৫:৪৭ পিএম

মুন্সীগঞ্জে আলাদা দুই স্থানে হামলা ও সংঘর্ষে অন্তত ৩৩ জন আহত হয়েছেন। বুধবার (১০ জুলাই) সকালে জেলার সিরাজদীখান ও লৌহজংয়ে এ ঘটনা ঘটে। 

এর মধ্যে সিরাজদীখানের বালুচরে আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে টেঁটাবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়েছে। বালুচর ইউনিয়নের পূর্ব চান্দেরচর গ্রামের কামিজুদ্দিন কামু (৬০) ও কালাই চাঁন মাদবরের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

সিরাজদীখান থানার ওসি মুজাহিদুল ইসলাম জানান, ফসলি জমির মাটি কাটার টাকা ভাগবাটোয়ারা আর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২৫ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়া হয়েছে। এ ঘটনায় ২৫টি টেঁটা জব্দ ও ৯ জনকে আটক করেছে পুলিশ। 

এদিকে লৌহজংয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মাদ্রাসায় ঢুকে শিক্ষক ও ছাত্রদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৩ জন আহত হয়েছে। সকাল ৮টার দিকে উপজেলার পূর্ব কুমারভোগ সিদ্দিকীয়া মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, একটি তুচ্ছ ঘটনায় পূর্ব কুমারভোগ সিদ্দিকীয়া মাদ্রাসার হেফজ্ বিভাগের ছাত্র রিফাতের (১৪) বাবা জামাল মোল্লা দলবল নিয়ে এসে মাদ্রাসায় হামলা চালান। হামলা থেকে বাঁচতে দৌড়াদৌড়ির সময় অন্তত ১৩ জন শিক্ষার্থী আহত হন। অভিযুক্ত জামাল মোল্লা পশ্চিম কুমারভোগ পুনর্বাসনের বাসিন্দা হাসেম মোল্লার ছেলে।

মাদ্রাসা পরিচালনা পরিষদের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম জানান, এ ঘটনায় থানায় মামলা করা হবে। 

পদ্মা সেতু উত্তর থানার ওসি মো. আসাদুজ্জামান জানান, মাদ্রাসা কর্তৃপক্ষ লিখিত অভিযোগ দিলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত