মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

জেসুসের হ্যাটট্রিকে ম্যানসিটির রেকর্ড জয়

আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ০৪:৫৪ পিএম

অসাধারণ পারফরম্যান্সে শাখতার দোনেৎস্ককে উড়িয়ে দিয়েছে দারুণ ছন্দে থাকা ম্যানচেস্টার সিটি। চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের ইতিহাসে দলটি গড়েছে সবচেয়ে বড় জয়ের রেকর্ড।

ইতিহাদ স্টেডিয়ামে ‘এফ’ গ্রুপের ম্যাচে ইউক্রেনের ক্লাবটিকে ৬-০ গোলে হারায় ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন সিটি। পেনাল্টি থেকে দুটি গোলসহ তিন গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস। একটি করে গোল দাভিদ সিলভা, রাহিম স্টার্লিং ও রিয়াদ মাহারেজের।

২০১৬-১৭ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের প্লে-অফের প্রথম লেগে স্টেওয়া বুখারেস্টকে ৫-০ গোলে হারিয়েছিল সিটি। প্রতিযোগিতাটিতে এতদিন এটাই ছিল দলটির সবচেয়ে বড় জয়ের রেকর্ড।

এই জয়ে নকআউট পর্ব নিশ্চিত করার পথে অনেকখানি এগিয়ে এসেছে পেপ গুয়ার্দিওলার দল। চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে তারা।

একই দিন অলিম্পিক লিওঁ ও হফেনহাইমের মধ্যকার ম্যাচটি নাটকীয়ভাবে ড্র না হলে দুই ম্যাচ হাতে রেখেই শেষ ষোলোয় উঠে যেত সিটি।

নিজেদের মাঠে প্রথমার্ধে দুই গোলে এগিয়ে গিয়েছিল লিওঁ। এরপর দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় হফেনহাইম। ২-২ গোলের ড্রয়ে শেষ হয় ম্যাচ। দল দুটির ড্রয়ে শেষ ষোলোয় উঠতে অপেক্ষা বেড়েছে সিটির।

ব্যাপারটাকে দুর্ভাগ্য হিসেবে দেখছেন দলটির কোচ গুয়ার্দিওলা, “দুর্ভাগ্যক্রমে আমরা শেষ ষোলো নিশ্চিত করতে পারিনি। তবে আমরা খুব নিকটে আছি। এই অবস্থা ধরে রাখার চেষ্টা করব আমরা।” 

“দলের জন্য এটা আরও একটা অসাধারণ পারফরম্যান্স ছিল। আক্রমণে দল খুব ভালো করেছে। আমরা পরের রাউন্ডে উঠিনি। তবে শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করার ভালো একটা প্রচেষ্টা দেখিয়েছি।”

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত