মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

পুড়ে গেল ওয়েস্টওয়ার্ল্ডের কৃত্রিম শহর

আপডেট : ১০ নভেম্বর ২০১৮, ০৩:১৯ পিএম

এইচবিও’র জনপ্রিয় সিরিজ ‘ওয়েস্টওয়ার্ল্ড’-এর সেই কৃত্রিম শহরটির কথা নিশ্চয় ভুলেননি। ক্যালিফোর্নিয়ার প্যারামাউন্ট র‌্যাঞ্চে হয়েছিল যার দৃশ্যায়ন। সেই ঐতিহাসিক ওয়েস্টার্ন টাউনটি আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। হলিউড রিপোর্টারের প্রতিবেদনে জানা গেছে, শুক্রবার র‌্যাঞ্চের ১৪ হাজার একর জমিতে দাবানল ছড়িয়ে পড়ে। এতে হুমকির মুখে রয়েছে পার্শ্ববর্তী ম্যালিবু শহরও।

‘ওয়েস্টওয়ার্ল্ড’-এর প্রধান সড়কের সেট তৈরি করা হয় এ র‌্যাঞ্চে। এছাড়া সিরিজে দেখানো গির্জাটিও এখানে অবস্থিত। এইচবিও’র এক বিবৃতিতে জানানো হয়, ‘ওয়েস্টওয়ার্ল্ড’-এর পরের সিজনের শুটিং এখনও শুরু হয়নি। সেটের বেশির ভাগ সরঞ্জাম আগেই সরানো হয়েছে, বাকি থাকা জিনিসপত্রের কী অবস্থা তারা জানেন না। তবে তারা আগুনে ক্ষতিগ্রস্তদের নিয়ে চিন্তিত।

শুক্রবার বিকেলে স্থানীয় ন্যাশনাল পার্ক সার্ভিস এ দুর্ঘটনার খবর জানায়। তবে বিস্তারিত কোনো তথ্য দিতে পারেনি।

১৯২৭ সালের প্যারমাউন্ট স্টুডিও কিনে নেয় প্যারামাউন্ট র‌্যাঞ্চ। যেখানে আমেরিকান স্নাইপার, নরবিট, দ্য লাভ বাগ ও দ্য অ্যাডভেঞ্চারস অব টম সয়ার-সহ বেশ কিছু আলোচিত সিনেমার শুটিং হয়েছে। ১৯৯২ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত এখানে টিভি শো ‘ড. কুইন, মেডিসিন ওম্যান’-এর দৃশ্যায়ন হয়।

এদিকে এবিসি টেলিভিশনের পক্ষ থেকে জানানো হয়, আগুনে পুড়ে গেছে ব্যাচেলর অ্যান্ড ব্যাচেলোরেট অনুষ্ঠানের ব্যবহৃত ভবনটি।

একই এলাকায় কিং গিলেট র‌্যাঞ্চে চলমান ‘ডাঙ্ক হিস্ট্রি’র শুটিং বন্ধ করে দেওয়া হয়েছে আগুনের কারণে। ভিন্ন লোকেশনে সোমবার কমেডি সিরিজটির দৃশ্যায়ন শুরু হবে। তবে দাবানল থেকে নিরাপদ থাকায় বেশ কিছু সিরিজের কাজ চলমান থাকবে।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত