সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

প্রস্তুতি ম্যাচে সৌম্যর দাপুটে ব্যাটিং

আপডেট : ১৯ নভেম্বর ২০১৮, ০৫:৩১ পিএম

মূল লড়াইয়ে নামার আগে নিজেকে ভালো করেই ঝালিয়ে নিলেন দীর্ঘদিন পর টেস্ট দলে ফেরা সৌম্য সরকার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে খেলেছেন দাপুটে এক ইনিংস।

চট্টগ্রামে এম এ আজিজ স্টেডিয়ামে ড্রয়ে শেষ হয় সফরকারীদের সঙ্গে দুই দিনের ম্যাচটি। ক্যারিবীয়দের ৩০৩ রানের জবাবে ৫ উইকেটে ২৩২ রান করে বিসিবি একাদশ।

সোমবার ইনিংসের শুরু থেকেই রয়েসয়ে ব্যাট চালান সৌম্য সরকার ও সাদমান ইসলাম। জোমেল ওয়ারিক্যানের বলে সৌম্যর আউটে ভাঙে ১২৬ রানের এই ওপেনিং জুটি। এর আগে পরিণত এক ইনিংস খেলেন সৌম্য। ১০৩ বলে ১০ চার ও তিন ছক্কায় ৭৮ রান করেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

প্রস্তুতি ম্যাচেও ভালো করতে পারলেন না জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে ব্যর্থ হওয়া নাজমুল হোসেন শান্ত। ৪৮ বলে ২১ করে কেমার রোচের বোলে বোল্ড হন উইন্ডিজের বিপক্ষে স্কোয়াড থেকে বাদ পড়া এই ব্যাটার।

দলীয় ১৮৭ রানে তৃতীয় উইকেট হারায় বিসিবি একাদশ। ১৬৯ বলে ১০ চার ও এক ছক্কায় ৭৩ রান করে রান-আউট হন সাদমান। ভালো করতে পারেননি লিটন দাস। শ্যানন গ্যাব্রিয়েলের বলে বোল্ড হওয়ার আগে মাত্র এক রান করেন জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্টে মাত্র ৪৭ করার পর জায়গা হারানো ডানহাতি এই ব্যাটার।

মোহাম্মদ মিথুন ২৭ রানে ও ফজলে মাহমুদ ২ রানে অপরাজিত থাকেন।

ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে ২৪ রানে দুই উইকেট নেন গ্যাব্রিয়েল। একটি করে উইকেট নেন রোচ ও ওয়ারিক্যান।

নগরীর জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে বাংলাদেশের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ। ৩০ নভেম্বর ঢাকায় হবে দল দুটির মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৭ উইকেটে ৩০৩

বিসিবি একাদশ ১ম ইনিংস: ৫ উইকেটে ২৩২ (সাদমান ৭৩, সৌম্য ৭৮, শান্ত ২১, মিথুন ২৭*, জাকির ১৮, লিটন ১, ফজলে মাহমুদ ২*; গ্যাব্রিয়েল ৮-৩-২৪-২, রোচ ৭-২-১৮-১, ওয়ারিক্যান ১৪-২-৫১-১)

ফল:  ড্র

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত