বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

এমপিদের শপথ ৩ জানুয়ারি, ১০ তারিখের মধ্যে মন্ত্রিসভা

আপডেট : ০১ জানুয়ারি ২০১৯, ০১:২৫ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সংসদ সদস্যরা (এমপি) ৩ জানুয়ারি শপথ নিতে পারেন। একই সঙ্গে ১০ জানুয়ারির মধ্যেই শপথ নেবেন নতুন মন্ত্রিসভার সদস্যরা।

মঙ্গলবার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমন তথ্য দিয়েছেন।

সচিবালয়য়ে গণমাধ্যম কেন্দ্রে ডিএসআরএস সংলাপে তথ্যমন্ত্রী বলেন, ‘আগামী ৩ জানুয়ারি শপথ নেবেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত এমপিরা। ২ জানুয়ারি গেজেট প্রকাশ হবে।’

এর আগে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাংবাদিকদের বলেন, ১০ জানুয়ারির মধ্যেই নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ এবং মন্ত্রিসভা গঠন করা হবে।

জাতীয় ঐক্যফ্রন্টের পুনর্নির্বাচনের দাবি নাকচ করে দিয়ে তিনি বলেন, ‘এটা কি মামা বাড়ির আবদার?’

অংশগ্রহণমূলক নির্বাচন হয়েছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, ‘দেশি-বিদেশি পর্যবেক্ষকরা এই নির্বাচনকে সুষ্ঠু ও অবাধ বলেছে। ভোটাররা স্বাচ্ছন্দ্যে ভোট দিয়েছে। ভোট উৎসব চলেছে ৩০ ডিসেম্বর।’

এই নির্বাচনে ২৯৮ আসনের মধ্যে ২৮৮ আসনে জয় পেয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট। এরমধ্যে লাঙল প্রতীকে শরিক জাতীয় পার্টি পেয়েছে ২২টি আসন। বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্ট ছয়টি আর অন্যান্য প্রার্থী চারটি আসনে জয় পেয়েছে।

প্রার্থীর মৃত্যুর কারণে ৩০০ আসনের একটিতে ভোট স্থগিত রয়েছে। আরেকটি আসনের তিনটি কেন্দ্রে ভোট স্থগিত হওয়ায় চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়নি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত