বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

ইয়ার্ন ফেব্রিকস প্রদর্শনী শুরু ২৩ জানুয়ারি

আপডেট : ১৫ জানুয়ারি ২০১৯, ১২:৪৬ এএম

ঢাকায় ২৩ জানুয়ারি শুরু হচ্ছে চার দিনব্যাপী ইয়ার্ন অ্যান্ড ফেব্রিকস প্রদর্শনী। এ প্রদর্শনীর উদ্দেশ্য দেশের গার্মেন্টস খাতকে ব্রান্ডিংয়ের মাধ্যমে রপ্তানি বাড়ানো। সেমস গ্লোবাল যুক্তরাষ্ট্র এবং সিসিপিআইটি টেক্স চায়না যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করছে। রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে বাণিজমন্ত্রী টিপু মুনশি অনুষ্ঠানের উদ্বোধন করবেন।

গতকাল সোমবার ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সেমস গ্লোবালের যুক্তরাষ্ট্র ও এশিয়া প্যাসিফিক অঞ্চলের প্রেসিডেন্ট ও গ্রুপ এমডি মেহেরুন এন ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেমস বাংলাদেশের নির্বাহী পরিচালক সৈয়দ তানভীর কামরুল, সেমস গ্লোবালের ইন্টারন্যাশনাল কো-অর্ডিনেটর আসিফ আরমান এবং সেমস বাংলাদেশের হেড অব মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন নঈম শরীফ প্রমুখ।

আগামী ২৬ জানুয়ারি প্রদর্শনী শেষ হবে। প্রদর্শনী প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

মেহেরুন এন ইসলাম বলেন, ১৫তম এই প্রদর্শনীতে বিশ্বের ২২ দেশের ৩৭০টি প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করবে। এর মাধ্যমে বাংলাদেশি উদ্যোক্তারা নতুন নতুন পণ্যের সঙ্গে পরিচিত হবেন। পাশাপাশি বিদেশি ক্রেতারাও বাংলাদেশের পণ্য সম্পর্কে ধারণা পাবেন। তিনি বলেন, প্রদর্শনীতেই অনেক ক্রেতা পণ্যের অর্ডার দিয়ে থাকেন। বর্তমানে গার্মেন্টস পণ্য রপ্তানি করে ৩ হাজার ২০০ কোটি ডলার আয় করছে বাংলাদেশ। যা বিশ্বের দ্বিতীয় বৃহত্তম।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত