বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বুধবার থেকে রিহ্যাবের আবাসন মেলা শুরু

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:০৩ পিএম

আবাসন শিল্পের প্রতিষ্ঠান রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর এবারের মেলা শুরু হবে বুধবার থেকে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৫ দিনব্যাপী ‘রিহ্যাব ফেয়ার ২০১৯’ চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে মেলার এই তারিখ ঘোষণা করে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়, এবারের মেলায় ২০২টি স্টল থাকছে এবং এতে ২০টি বিল্ডিং মেটেরিয়েলস ও ১৪টি অর্থলগ্নিকারী প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। মেলায় কো-স্পনসর হিসেবে অংশগ্রহণ করছে রূপায়ণ হাউজিং এস্টেট, নাভানা রিয়েল এস্টেট, ইস্টার্ন হাউজিং, ডোম-ইনো, আমিন মোহাম্মদ ফাউন্ডেশনসহ ৩০টি প্রতিষ্ঠান। এছাড়া মেলায় টিকিট কাউন্টার, এন্ট্রি টিকিট ড্রপ বক্স, প্রবেশ এবং বাহির পথের স্পনসর করছে রূপায়ণ হাউজিং এস্টেট লিমিটেড।

বুধবার সকাল ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার উদ্বোধন করবেন বাংলাদেশ সরকারের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী শ ম রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভোলা-৩ আসনের সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন।

রিহ্যাবের পক্ষ থেকে জানানো হয়, উদ্বোধনী দিনে ক্রেতা-দর্শনার্থীরা দুপুর ২টা থেকে মেলায় প্রবেশ করতে পারবেন। বাকি দিনগুলোতে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রবেশ করা যাবে।

এবারের মেলায় দুই ধরনের টিকিট থাকছে জানিয়ে রিহ্যাব জানায়, একটি হচ্ছে সিঙ্গেল টিকিট। যার প্রবেশ মূল্য ৫০টাকা। আরেকটি মাল্টিপল এন্ট্রি টিকিট। এর প্রবেশ মূল্য ১০০ টাকা এবং এটি দিয়ে মেলার সময় দর্শনার্থী ৫ বার প্রবেশ করতে পারবেন। অন্যবারের ন্যায় এবারও এন্ট্রি টিকিটের পুরো অর্থ দুস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে।

এন্ট্রি টিকিটে থাকছে র‌্যাফেল ড্র। প্রাইভেট কার, মোটর সাইকেল, ফ্রিজসহ বিভিন্ন পুরস্কার রয়েছে এতে। এছাড়া মেলায় প্রতিদিন থাকছে দুটি ঢাকা-মালয়েশিয়া-ঢাকা ও ঢাকা-ব্যাংকক-ঢাকা কাপলসহ এয়ার টিকিট পুরস্কার।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়, ২০০১ সাল থেকে প্রতিবছরই তারা ঢাকায় রিহ্যাব হাউজিং ফেয়ার করছে। পাশাপাশি চট্টগ্রামে ১১টি মেলার আয়োজন করেছে তারা। এছাড়া প্রবাসীদের সুবিধার্থে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, দুবাই, কানাডা, কাতারসহ বিভিন্ন দেশেও তারা এ মেলার আয়োজন করছে।

প্রতিষ্ঠানটির পরিচালক জানান, গত বছরের মেলায় প্রায় ৯০০-৯৫০ কোটি টাকার বুকিং এবং প্রায় ১৫০০ কোটি টাকার আশ্বাস পাওয়া গেছে। এবারও তারা ভালো কিছু আশা করছেন। এবারের মেলায় ৪০ লক্ষ টাকা থেকে শুরু করে ২-৩ কোটি টাকা মূল্যের ফ্ল্যাট থাকবে বলেও জানান তিনি।

রিহ্যাব এর প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন কাজল ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নুরুন্নবী চৌধুরী শাওনের পক্ষে এদিন মূল বক্তব্য উপস্থাপন করেন প্রতিষ্ঠানের ভাইস প্রেসিডেন্ট (প্রথম) লিয়াকত আলী ভূঁইয়া। এ সময় আরও উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানের ভাইস প্রেসিডেন্ট (দ্বিতীয়) আনোয়ারুজ্জামান, ভাইস প্রেসিডেন্ট (তৃতীয়) কামাল মাহমুদ, পরিচালক শাকিল কামাল চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত