শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বাহারি আসবাব পারটেক্সের প্যাভিলিয়নে

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৪ পিএম

ক্রেতাদের চাহিদা মেটাতে বাণিজ্যমেলায় নজরকাড়া নতুন ডিজাইনের আসবাব এনেছে পারটেক্স। মেলার ভিআইপি গেট দিয়ে প্রবেশ করে বামে গিয়ে চোখে পড়ে পারটেক্স প্যাভিলিয়ন। প্রায় ৮০ শতাংশ নতুন নকশার আসবাবের পসরা নিয়ে মেলায় এসেছে প্রতিষ্ঠানটি। এখানে রয়েছে বিভিন্ন ধরনের খাট, সোফা, সোফা কাম বেড, ডিভান, ডাইনিং টেবিল, ড্রেসিং টেবিল, ওয়ার্ডরোবসহ বাহারি আসবাব। এসব আসবাবের দামে ২০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। এ ছাড়া আছে র‌্যাফেল ড্রতে কাঠের বিভিন্ন পণ্য পুরস্কার পাওয়ার সুযোগ।

পারটেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক ও বাণিজ্যমেলার ইনচার্জ অশোক কুমার দেশ রূপান্তরকে জানান, কাঠের তৈরি আসবাবপত্রে ১৫, সিআর সোফায় ১৮, শিফট মেটালে ১০ ও বোর্ডের ফার্নিচারে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে মেলা উপলক্ষে। এবারের মেলায় পারটেক্সের কাঠ ও চামড়ার সমন্বয়ে তৈরি দামি সোফাসেট বিক্রি হচ্ছে তিন লাখ ৮৮ হাজার টাকায়। নানা নকশার পৌনে চার লাখ টাকা দামের রাজকীয় ঐতিহ্যবাহী পালঙ্ক আনা হয়েছে ক্রেতাদের জন্য।

তিনি বলেন, কাঠের ওপর নজরকাড়া নানা কারুকাজের আসবাবপত্র রপ্তানি করছে পারটেক্স ফার্নিচার। তাই স্থানীয় বাজারের পাশাপাশি বিদেশি ক্রেতা আকর্ষণে নিত্যনতুন নকশার আসবাবপত্র আনছে পারটেক্স। নতুন নকশায় এসব আসবাবপত্র প্রদর্শনের বড় ক্ষেত্র এখন বাণিজ্যমেলা।

নতুন সব ডিজাইনের আসবাবপত্র থাকায় গত বছরের তুলনায় এবার ক্রেতা বেশি বলেও জানান তিনি। বলেন, চলতি বছর ক্রেতা বেড়েছে। বিশেষ করে কাঠের তৈরি পালঙ্কের চাহিদা অনেক বেশি।

মেলা চলাকালে সারা দেশে পারটেক্সের সব বিক্রয়কেন্দ্রে এই ছাড় পাওয়া যাবে জানিয়ে আশোক কুমার জানান, কাঠের সবচেয়ে ভালো মানের ডাইনিং টেবিল ৩৫ হাজার থেকে ১ লাখ ৩৫ হাজার, সোফাসেট ৩২ হাজার থেকে ৪ লাখ ৯৭ হাজার টাকায় বিক্রি করা হচ্ছে এবার। প্যাভিলিয়নে পরিবার নিয়ে এসেছেন সরকারি চাকরিজীবী এনায়েত উল্লাহ। তিনি দেশ রূপান্তরকে বলেন, গৃহিণী অনেক দিন ধরে বায়না করছেন পুরান খাট পাল্টে নতুন একটা কেনার। বাণিজ্যমেলায় তাকে এনেছি। পারটেক্সের এই প্যাভিলিয়নে এসে নতুন ডিজাইনের একটা খাট পছন্দ হয়েছে তার। দামে মিললেই কিনে ফেলব।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত