শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

খালেদার মুক্তি আটকে দিচ্ছে সরকার : রিজভী

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৪০ এএম

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, সরকার প্রভাব খাটিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আটকে দিচ্ছে। গতকাল বুধবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করে তিনি খালেদা জিয়াসহ কারাবন্দি সব নেতার মুক্তির দাবি জানান।

রিজভী বলেন, খালেদা জিয়ার জামিন নিয়ে যেন ‘লুকোচুরি’ খেলা হচ্ছে। এক মামলায় জামিন নিলে আরেকটি মামলার জামিন বাতিল করা হচ্ছে। আবার হাইকোর্ট জামিন দিলে আপিল বিভাগ তা স্থগিত করছে। পরে আপিল বিভাগ জামিন দিলে নি¤œ আদালত আরেকটি মামলায় জামিন আটকে দিচ্ছে। এমনি করে পার হতে যাচ্ছে একটি বছর।

সরকারপ্রধানের উদ্দেশে তিনি বলেন, অনেক করেছেন। এবার একটু ক্ষান্ত দিন। অনেক অন্যায় করেছেন। অনেক অবিচারের মাধ্যমে আপনি একজন রাজনৈতিক প্রতিপক্ষকে নিষ্ঠুরভাবে দমন-পীড়ন করেছেন। এ সময় যেসব মামলায় অন্যরা জামিনে আছেন, সেসব মামলায় খালেদা জিয়াকে জামিন দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন রিজভী।

বিএনপির জ্যেষ্ঠ এই যুগ্ম মহাসচিব বলেন, কারাগারে থেকে খালেদা জিয়া প্রচ- অসুস্থ হয়ে পড়েছেন। চোখে প্রচ- ব্যথা, তার পা প্রায় ফুলে গেছে। অথচ তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে না। খালেদা জিয়ার অনিচ্ছা সত্ত্বেও কারাগারের ভেতরের আদালতে বিভিন্ন মামলার শুনানিতে তাকে ‘জোর করে’ হাজির করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, আসন্ন উপজেলা নির্বাচন ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচন একাদশ সংসদ  নির্বাচনের মতো ‘সুষ্ঠু’ হবে বলে সিইসি যে বক্তব্য দিয়েছেন তা প্রতারণামূলক। এই বক্তব্যের মধ্য দিয়ে সিইসি আবার জাতির সঙ্গে একটি ‘প্রতারণা করার’ ইঙ্গিত দিয়েছেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু, আবদুল আউয়াল খান প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত