বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মায়ের চোখের সামনে সড়কে প্রাণ গেল শিশুর

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৪২ এএম

রাজধানীর মুগদায় মায়ের চোখের সামনে অটোরিকশার ধাক্কায় শিমন (৪) নামে এক শিশু নিহত হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ২টার দিকে মান্ডায় মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।

একইদিন গোপালগঞ্জের কোটালীপাড়ায় নসিমনের সঙ্গে সংঘর্ষে মোটরসাইকেল আরোহী শাশুড়ি ও পুত্রবধূ, ঝালকাঠিতে ইজিবাইক উল্টে আলী আহম্মদ নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতা এবং সিরাজগঞ্জের শাহজাদপুরে সিমেন্টবাহী ট্রাকের ধাক্কায় গিয়াসউদ্দিন (৬০) নামে এক বিজিবির অবসরপ্রাপ্ত হাবিলদার নিহত হন। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর

রাজধানীর মুগদার ঘটনায় নিহত শিশুর মা কলি আক্তার জানান, দুপুরে তিনি শিমনকে নিয়ে বাসার কাছেই মেইন রোড পার হয়ে দোকানে যাচ্ছিলেন কলা আনতে। এ সময় আগেই দৌড়ে পার হতে গেলে একটি অটোরিকশা শিমনকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হলে তাকে দ্রুত মুগদা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে বিকেলে ঢামেকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ফরিদপুর বোয়ালমারী  উপজেলা বাদিতীর গ্রামের গাড়িচালক লিটন মিয়ার ছেলে শিমন। চার ভাইবোনের মধ্যে তৃতীয় সে। মুগদার মান্ডা শাহাআলমের গলিতে তারা থাকত। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে রাখা হয়েছে বলে জানান ঢাকা মেডিকেল পুলিশ বক্সের (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া।

কোটালীপাড়া থানার ওসি মোহাম্মদ কামরুল ফারুক বলেন, গোপালগঞ্জের কোটালীপাড়ায় নসিমনের সঙ্গে সংঘর্ষে মোটরসাইকেল আরোহী শাশুড়ি মুর্শিদা বেগম (৫৫) ও পুত্রবধূ মানসুরা বেগম (২০) নিহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার ছিকটিবাড়ী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুপুরে মোটরসাইকেলে করে নাঈম তার মা ও স্ত্রীকে নিয়ে মোল্লাহাট যাচ্ছিলেন। ছিকটিবাড়ী এলাকায় পৌঁছলে বিপরীত দিকে থেকে আসা রাধাগঞ্জগামী একটি নসিমনের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে মুর্শিদা ও মানসুরা মারা যান। গুরুতর আহত হন নাঈম। তাকে উন্নত চিকিৎসার জন্য গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে ঝালকাঠি সদর থানার ওসি শোনিত কুমার গায়েন বলেন, গতকাল দুপুর ২টার দিকে শহরের বিকনা এলাকায় ইজিবাইক উল্টে সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আলী আহম্মদ (৫৫) নিহত হয়েছেন। ইজিবাইকে করে আলী বিকনা যাচ্ছিলেন। পথে একটি ভ্যানগাড়ির সঙ্গে ধাক্কা লেগে এটি উল্টে যায়। ঘটনাস্থলেই ইজিবাইক চাপায় তিনি মারা যান।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে শাহজাদপুর থানার এসআই নুরুল হুদা বলেন, গতকাল দুপুরে মোটরসাইকেলে তালগাছির একটি ইটভাটায় ইট কিনতে যাচ্ছিলেন উপজেলার পৌর এলাকার আইগবাড়ী শক্তিপুর গ্রামের বিজিবির অবসরপ্রাপ্ত হাবিলদার গিয়াসউদ্দিন। মশিপুর কবরস্থানের কাছে পৌঁছলে বাঘাবাড়ী থেকে ছেড়ে আসা বগুড়াগামী একটি সিমেন্টবাহী ট্রাক পেছন থেকে ধাক্কা দিলে তিনি সড়কে ছিটকে পড়ে মাথায় ও বুকে আঘাত পান। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত