সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

পরিচালককে সরিয়ে সিনেমায় ফিরলেন আমির খান

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:৫১ পিএম

ভারতীয় মিউজিক ইন্ডাস্ট্রির অন্যতম দিকপাল গুলশান কুমারের বায়োপিক ‘মুঘল’-এ ফিরলেন আমির খান। এর আগে সিনেমাটি ছেড়ে দেন মিস্টার পারফেকশনিস্ট।

ডিএনএ ইন্ডিয়া জানায়, পরিচালক সুভাষ কাপুর ছবিটি থেকে বের হয়ে যাওয়ায় আমির খান সিদ্ধান্ত পরিবর্তন করেছেন।

সুভাষের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠলে তার সঙ্গে কাজ করবেন না জানান আমির খান। অবশ্য এ নিয়ে ২০১৪ সালে মামলা হয়। সাম্প্রতিক ‘মিটু’ প্রচারণার জোরে আবারও ঘটনাটি সামনে আসে। এর পরপরই আমির ও তার স্ত্রী কিরণ রাও যৌথ বিবৃতি দিয়ে ছবিটি থেকে সরে আসার ঘোষণা দেন।

‘মুঘল’ সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, সুভাষ না থাকার কারণে আমির ফিরলেন। এ নিয়ে দারুণ খুশি ছবির প্রযোজক ও গুলশান কুমারের ছেলে ভূষণ কুমার। তিনি মনে করেন, গুলশানের চরিত্রে আমিরই যথাযথ।

সূত্রটি আরও জানায়, আমিরও চরিত্রটি নিয়ে দারুণ আগ্রহী। তাই ভূষণের সঙ্গে এক জোট হতে রাজি হয়েছে। বর্তমানে ছবিটির জন্য নতুন পরিচালক খোঁজা হচ্ছে।

অবশ্য ছবির প্রাথমিক পরিকল্পনা আমির খান ছিলেন না। ভূষণের প্রথম পছন্দ ছিলেন অক্ষয় কুমার। তাকে নিয়ে সিনেমাটির ঘোষণা দেওয়া হয়, প্রকাশ করা হয় প্রথম পোস্টার। কিন্তু একপর্যায়ে ‘খিলাড়ি’ তারকার স্থলে আসেন আমির।

শোনা যাচ্ছে, ‘মহাভারত’ নিয়ে বড়সড় পরিকল্পনা হাতে রেখে এগোচ্ছেন আমির খান। তার আগেই নির্মিত হবে ‘মুঘল’। চলতি মাসে চরিত্রের প্রয়োজনে ওজন কমানো শুরু করেছেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত