সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

পাকিস্তানে খেলবে না অস্ট্রেলিয়া

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২২ পিএম

মার্চে পাঁচ ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। ২২ মার্চ শারজায় শুরু হবে সিরিজটি। শারজা ছাড়াও আবুধাবি ও দুবাইয়ে অনুষ্ঠিত হবে খেলাগুলো। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়েছিল অন্তত দুটি ম্যাচ পাকিস্তানের মাটিতেই আয়োজনের। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছ থেকে ইতিবাচক সারা মেলেনি।

২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের টিম বাসে সন্ত্রাসী হামলার পর থেকেই পাকিস্তান থেকে নির্বাসিত আন্তর্জাতিক ক্রিকেট। তবে গেল ক’বছর ধরেই দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে ওঠে পড়ে লেগেছে পিসিবি। শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ কিছু ম্যাচ খেলেছে পাকিস্তানে। তবে অন্য দেশগুলোর মন গলেনি এখনো।

অস্ট্রেলিয়া সেখানে একটু ব্যতিক্রম হবে সেটাই স্বাভাবিক। কেননা পাকিস্তান সফর করার ব্যাপারে কখনো উদার ছিল না দেশটি। এ কারণেই ১৯৯৮ সালের পর আর পাকিস্তান সফর করেনি তারা। তবে এবার পিসিবি খুব করে চাইছিল অস্ট্রেলিয়া পাকিস্তান সফর করুক। পাকিস্তান ক্রিকেট বোর্ডের আন্তর্জাতিক ক্রিকেট বিষয়ক পরিচালক জানিয়েছেন, অস্ট্রেলিয়া নেতিবাচক উত্তরই দিয়েছেন তাদের।

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে পাকিস্তান এই মুহূর্তে পাঁচে। অস্ট্রেলিয়া আছে ছয়ে। মাত্র ২ রেটিং পয়েন্ট পেছনে দলটি। আরব আমিরাতে দুই দলের সিরিজ তাই বেশ উত্তাপই ছড়ানোর কথা।

২২ ও ২৪ মার্চ শারজায় হবে দুই দলের প্রথম ওয়ানডে। ২৭ মার্চ আবুধাবিতে হবে তৃতীয় ওয়ানডে। ২৯ ও ৩১ মার্চ শেষ দুটি ওয়ানডে হবে দুবাইয়ে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত