মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

৫ ছাত্রীকে পিটিয়ে হাসপাতালে পাঠালেন শিক্ষক

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:১৫ এএম

ভোলার দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের নলগোড়া শরীফ বাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও যুবলীগের নেতা দক্ষিণ-পূর্ব নলগোড়া দাখিল মাদ্রাসার পরীক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে তাদের জখম করেছেন। পরীক্ষার্থীদের ভাড়া করা ব্যাটারিচালিত রিকশায় চড়তে না পেরে ক্ষুব্ধ হয়ে গতকাল সোমবার শিক্ষার্থীদের ওপর তিনি হামলা করেন। এ সময় শিক্ষার্থীরা পরীক্ষা দিয়ে ফিরছিল। আহত নয়জনের মধ্যে পাঁচজনকে ভোলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।এ ঘটনার প্রতিবাদে গতকাল বিকেলে বিক্ষোভ করে অভিযুক্ত প্রধান শিক্ষক ও উপজেলা যুবলীগের সহসভাপতি মিজানুর রহমান শরীফের কঠোর বিচার দাবি করেছে গ্রামবাসী। আহতদের মধ্যে সাতজন মেয়ে, একজন ছেলে ও অপরজন ইজিবাইকের চালক। চালকের নাম মো. জামাল উদ্দিন। এ ঘটনায় থানায় মামলা করেছেন আহত এক ছাত্রীর মা।

ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষার্থীদের ভাষ্যমতে, গতকাল সকাল ৯টার দিকে তারা আট পরীক্ষার্থী ভোলা-দৌলতখান সড়ক দিয়ে দৌলতখান উপজেলার হাজিরহাট ফাজিল মাদ্রাসা কেন্দ্রে দাখিল পরীক্ষা দিতে যাচ্ছিল। এ সময়  নলগোড়া শরীফ বাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা যুবলীগের সহসভাপতি মিজানুর রহমান শরীফ ইজিবাইক থামিয়ে উঠতে চান। চালক ও শিক্ষার্থীরা প্রধান শিক্ষককে উঠতে না দেওয়ায় প্রধান শিক্ষক শিক্ষার্থী ও চালককে অকথ্য ভাষায় গালাগাল করেন। পরে শিক্ষার্থীরা পরীক্ষা দিয়ে ফিরে আসার সময় দুপুর ২টার দিকে নলগোড়া গ্রামের বশির মাওলানার বাড়ির সামনে প্রধান শিক্ষক মিজানুর রহমান শরীফ ইজিবাইকের পথরোধ করে চালক ও শিক্ষার্থীদের আচ্ছামতো পেটান। পরে স্থানীয়রা উদ্ধার করে আহতদের ভোলা সদর হাসপাতালে নিয়ে আসে।

অভিযুক্ত প্রধান শিক্ষক মিজানুর রহমান শরীফ বলেন, চালকের কাছে জানতে চেয়েছিলাম কেন আমাকে যাওয়ার সময় নেওয়া হয়নি। চালককে থাপ্পড় মেরেছিলাম। এ সময় চালক জামাল উদ্দিন আমাকে লাথি মেরেছে।চেয়ারম্যান ইয়াছিন লিটন বলেন, ‘প্রধান শিক্ষকের চারিত্রিক ত্রুটি থাকায় মেয়েরা তাকে ইজিবাইকে উঠতে দেয়নি।’দৌলতখান থানার ওসি এনায়েত হোসেন জানান, অটোরিকশার চালকের স্ত্রী এবং আহত এক ছাত্রীর মা বাদী হয়ে থানায় মামলা করেছেন। আসামিকে ধরতে পুলিশ পাঠানো হচ্ছে।উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র নাথ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘শিক্ষার্থীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। আর ওই শিক্ষকের বিরুদ্ধে মামলা নিতে বলেছি।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত