সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

এসএসসির আজকের পরীক্ষা স্থগিত

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:১৫ এএম

যশোর বোর্ডের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ের প্রশ্নের সঙ্গে ক্যারিয়ার শিক্ষার কয়েকটি প্রশ্ন চলে যাওয়ায় আটটি সাধারণ শিক্ষা বোর্ডের আজ বুধবারের ক্যারিয়ার শিক্ষার পরীক্ষা স্থগিত করা হয়েছে। গতকাল মঙ্গলবার আট শিক্ষা বোর্ড থেকে আলাদাভাবে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়।

এতে উল্লেখ করা হয়, বুধবারের ক্যারিয়ার শিক্ষা পরীক্ষাটি আগামী ২ মার্চ অনুষ্ঠিত হবে। এদিন দুপুর ২টায় এ পরীক্ষা শুরু হবে। আর যশোর বোর্ডে স্থগিত হওয়া আইসিটি পরীক্ষা আগামী ২৮ ফেব্রুয়ারি নেওয়া হবে।

এ বিষয়ে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয় সাব-কমিটির চেয়ারম্যান মু. জিয়াউল হক দেশ রূপান্তরকে বলেন, ‘যশোর বোর্ডের আইসিটি পরীক্ষার প্রশ্নপত্রের সঙ্গে ক্যারিয়ার শিক্ষার প্রশ্ন চলে যাওয়ায় গতকাল সন্ধ্যায় সিদ্ধান্ত হয়েছে আজকের পরীক্ষাটি আগামী ২ মার্চ নেওয়া হবে।’ তিনি বলেন, ‘যশোর বোর্ডে আইসিটি বিষয়ের এমসিকিউ অংশে মোট ২৫ নম্বরের পরীক্ষা হয়। ‘ঘ’ সেটের যে প্রশ্নপত্র হলে দেওয়া হয়, তার প্রথম পৃষ্ঠার ১২টি প্রশ্ন আইসিটি থেকে হলেও অন্য পৃষ্ঠার ১৩টি প্রশ্ন ছাপা হয়েছে ক্যারিয়ার শিক্ষা বিষয়ের প্রশ্ন থেকে। বিজি প্রেসের ভুলে এই জটিলতা তৈরি হয়েছে।’ অন্য সেটে পরীক্ষা নেওয়া সম্ভব হলো না কেন জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা রিস্ক নিতে চাইনি। যেহেতু হাতে সময় রয়েছে, তাই নতুন প্রশ্নে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।’ এর আগে বিশ্ব ইজতেমার কারণে এসএসসি ও সমমানের তিনটি পরীক্ষা পিছিয়ে দেয় শিক্ষা বোর্ডগুলো।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত